খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু হয়েছে।

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, মে ২৭, ২০২৩

স্টাফ রিপোর্টার : আগামী ১২ জুন অনুষ্ঠেয় খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র পদে চারজনসহ ১৭৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দের পর, শুক্রবার (২৬ মে) সকালে খুলনা শহরে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু হয়েছে।কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, “সকালে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে।”

রিটার্নিং কর্মকর্তা বলেন, “আমরা উৎসবমুখর পরিবেশে নির্বাচন করতে চাই, সুষ্ঠু ও সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য সবার আগে নির্বাচনী আচরণবিধি মেনে চলা প্রয়োজন। তিনি জানান যে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী না থাকায়, চার প্রার্থীই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে তাদের দলীয় প্রতীক পেয়েছেন; আওয়ামী লীগ সমর্থিত তালুকদার আব্দুল খালেক (নৌকা), জাতীয় পার্টির এসএম শফিকুল ইসলাম মধু (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুল আউয়াল (হাত পাখা) ও জাকের পার্টির এসএম সাব্বির হোসেন (গোলাপ ফুল)।

সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থীদের লটারির মাধ্যমে প্রতীক দেয়া হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৩১ টি সাধারণ কাউন্সিলর পদে ১৩৬ জন এবং সংরক্ষিত ১০ টি নারী কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ভোট গ্রহণ হবে ২৮৯টি কেন্দ্রে; এর মধ্যে ১৬১টি ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত হয়েছে।

৩ হাজার, ৫৬৭ পুলিশ সদস্য ৩০০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন পুলিশ এবং ৬৫৭ জন আনসার সদস্যসহ ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য প্রায় সাড়ে আট হাজার সদস্য দায়িত্ব পালন করবেন।।