খারাপ পারফরম্যান্স নিয়ে মন্তব্য করা উচিত নয় : তামিম ইকবাল

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৩
ফাইল ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশ জাতীয় দল এশিয়া কাপ খেলছে, অথচ দেশসেরা ওপেনার তামিম ইকবাল আছেন দেশে। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার লড়াই করে যাচ্ছেন। সেইসঙ্গে নজর রাখছেন দলের পারফর্মেন্সের ওপর। এশিয়া কাপে এখন পর্যন্ত তিনটি ম্যাট খেলে একটি জিতেছে বাংলাদেশ।

বাকি দুটি ম্যাচে শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিপক্ষে পারফর্মেন্স ছিল খুবই বাজে। তবে দলের বাইরে থাকায় এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না তামিম ইকবাল। 

আজ শুক্রবার রাজধানীর মিরপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম বলেন, ‘খেলা নিয়ে এখান থেকে মন্তব্য করা উচিত হবে না। কারণ যারা ওখানে আছে, আমি নিশ্চিত তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে।

কেবল আমি দলে নাই, বাইরে আছি দেখে একটা কমেন্ট করে দিলাম। আমি তেমন লোক না। আমিও দলেরই অংশ। নিজেকে তাড়াতাড়ি তৈরি করার চেষ্টা করছি যেন সুযোগ এলে সেরাটা দিতে পারি।
খারাপ পারফরম্যান্স নিয়ে মন্তব্য করা উচিত না বলে মনে করি।’ 

নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে মাঠে ফেরার জন্য কঠোর পরিশ্রমের পাশাপাশি এশিয়া কাপেও নজর রাখছেন তামিম। তিনি আরও বলেন, ‘দেখা তো হচ্ছে খেলা। ভালো না খেললে হতাশ অবশ্যই হই। আমার মনে হয় না একটা দুইটা খারাপ পারফরম্যান্সের কারণে লাস্ট পাঁচ-ছয় বছরের হার্ড ওয়ার্ক ভুলে যাবো।

এটা হতেই পারে। আমার মনে হয় আমরা এখনও খুব ভালো দল ওয়ানডেতে। একটা দুটা ম্যাচে হতেই পারে। আর এটা হলেও ঘাবড়ানোর কিছু নেই। ড্রেসিংরুমে যারা আছে, তারা সবাই বিশ্বাস করে আমরা গত দুই তিন ম্যাচে যা হয়েছে তার চেয়ে ভালো দল।’