নিউজিল্যান্ডের প্রতিরোধ ভাঙলেন মুস্তাফিজ

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩
ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

দ্রুত দুই উইকেট হারানোর চাপ কাটিয়ে উঠেছে নিউজিল্যান্ড। ওপেনার উইল ইয়ং এবং হেনরি নিকোলাসের জুটিতে তারা এগিয়ে যাচ্ছে। ২৫.৫ ওভারে তাদের স্কোর একশ ছাড়িয়েছে। ফিফটি তুলে নিয়েছেন উইল ইয়ং।

আর হেনরি নিকোলাস ফিরেছেন ফিফটির কাছে গিয়ে। তাদের তৃতীয় উইকেট জুটিতে এসেছে ৯৭ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ২৮ ওভারে ৩ উইকেটে ১১৪ রান। ইয়ং ৫২* আর টম ব্লান্ডেল ১ রানে ব্যাট করছেন।
মিরপুর শেরেবাংলায় টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। দুই দিক থেকে মুস্তাফিজুর রহমান এবং তানজিম সাকিব পেস আক্রমণ শুরু করেন। ৪.৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি নেমে আসে। তখন কিউইদের সংগ্রহ ৯ রান।

দুই ঘণ্টার বেশি সময় ম্যাচ বন্ধ থাকার পর কর্তিত ৪২ ওভারে খেলা পুনরায় মাঠে গড়ায়। ৭ম ওভারের প্রথম বলেই ব্রেক থ্রু দেন মুস্তাফিজ। তার একটি লেন্থ বলে ফিন অ্যালেনের (৯) দারুণ ক্যাচ নেন নুরুল হাসান সোহান। ১৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। 

ফিরতি ওভারে এসে আবারও মাতান ফিজ-নুরুল জুটি।

আবারও মুস্তাফিজের করা লেন্থ বলে চ্যাড বোয়েস (১) ক্যাচ তুলে দেন নুরুলের গ্লাভসে। ১৬ রানে কিউইদের দ্বিতীয় উইকেট পতন। এরপর উইল ইয়ং আর হেনরি নিকোলাস প্রতিরোধ গড়েন। এই জুটি ভাঙতে ১৯তম ওভারে বোলিংয়ে আনা হয় মাহমুদউল্লাহকে। ১০ মাস পর ওয়ানডেতে বোলিং করছেন মাহমুদউল্লাহ। ২৪তম ওভারে আনা হয় সৌম্য সরকারকে। ৮৩ বলে ফিফটি তুলে নেন উইল ইয়ং। তৃতীয় উইকেটে ১১৭ বলে ৯৭ রানের এই জুটি ভাঙেন মুস্তাফিজ। ৫৭ বলে ৪৪ রান করা নিকোলাসকে তিনি এলবিডাব্লিউ করে দেন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি নিকোলাস।