সিরিজ হেরে শেষ করল বাংলাদেশ

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

আরেকবার ব্যাটারদের ব্যর্থতা। আরেকটি হার। শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশ হারল ৭ উইকেটে। এই হারে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে কিউইরা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেস্তে গেছে। 

শেষ ওয়ানডে জয়ে ২০০৮ সালের পর প্রথমবার বাংলাদেশে সিরিজ জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। সফরকারীদের জয়ের কাজটা এগিয়ে রেখেছিলেন বোলাররা। আঁটসাঁট বোলিংয়ে বাংলাদেশকে ১৭১ রানে বেঁধে ফেলে কিউইরা।

দলের ব্যাটিং ব্যর্থতার মাঝে নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে সর্বোচ্চ ৭৬ রান আসে। নিউজিল্যান্ডের সেরা বোলার অ্যাডাম মিলনে। ৬ ওভার ৩ বল করে ৪ উইকেট নিয়েছেন এই পেসার। 

লক্ষ্য তাড়া করতে নেমে খুব বেশি বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডকে।

ওপেনিং জুটি থেকেই আসে ৪৯ রান। এরপর শরিফুল ইসলাম জোড়া আঘাত হানেন। পর পর দুই বলে ফিন অ্যালেন ও অভিষিক্ত ডিন ফক্সক্রফটকে তুলে নেন শরিফুল। এ সময় একটু চাপে পড়ে নিউজিল্যান্ড। যদিও সেই চাপ দারুণভাবে কাটিয়ে ওঠেন উইল ইয়াং ও হেনরি নিকোলস।
দুজনের ৮০ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় নিউজিল্যান্ড। নাসুম আহমেদ ইয়াংকে ফিরিয়ে এই জুটি ভাঙেন। ৮০ বলে ৭০ রানের দারুণ একটি ইনিংস খেলেন এই ওপেনার। 

জয়ের বাকি আনুষ্ঠানিকতা সারেন নিকোলস ও টম ব্ল্যান্ডেল। নিকোলস ৫০ ও ব্ল্যান্ডেল ২৩ রানে অপরাজিত থাকেন। এই সিরিজে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে এসেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপ দলের মাত্র পাঁচজন ছিলেন এই দলে। বাংলাদেশও অবশ্য বিশ্রাম নীতিতে ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়েছে।