কবে আসবে হাউজ অফ দ্য ড্রাগনের দ্বিতীয় সিজন?

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩
‘হাউজ অফ দ্য ড্রাগন’
নিজস্ব প্রতিবেদক

দর্শকদের কাছে সর্বকালের সেরা টিভি সিরিজ হিসেবে খ্যাত ‘গেম অফ থ্রোনস’-এর প্রিক্যুয়েল সিরিজ ‘হাউজ অফ দ্য ড্রাগন।’ ২০২২ সালে সিরিজটির প্রথম সিজন প্রকাশিত হওয়ার পর থেকেই এটি ঘিরে দর্শক উন্মাদনার কমতি নেই। প্রথম সিজনেই তুমুল জনপ্রিয়তা অর্জন করে সিরিজটি। জিতে নেয় বছরের এমি, গোল্ডেন গ্লোব পুরস্কারও।

এরপর থেকেই এর দ্বিতীয় সিজন দেখার অপেক্ষায় দর্শকরা। সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে শিগগিরই। এইচবিও প্রধান ক্যাসি ব্লয়েস ঘোষণা করেছেন, হাউজ অফ দ্য ড্রাগনের দ্বিতীয় সিজন ২০২৪ সালের গ্রীষ্মের প্রথম দিকে মুক্তি পাবে। 

এইচবিও প্রধান কেসি ব্লয়েস বলেছেন, ‘সুপারহিট শোটির দ্বিতীয় সিজন ২০২৪ সালের গ্রীষ্মের প্রথম দিকে মুক্তি পাবে।’

বিনোদন সংবাদ মাধ্যম ভ্যারাইটির প্রতিবেদন অনুযায়ী, ক্যাসি ব্লয়েস নিউ ইয়র্কের একটি প্রেস ইভেন্টে এই খবরটি জানিয়েছেন। ‘সোফোমোর’-এর প্রথম পর্বের ট্রেলার প্রদর্শনের অনুষ্ঠানে এই ঘোষণা করেন এইচবিও প্রধান।

1
‘হাউজ অফ দ্য ড্রাগন’

এইচবিও র অন্যান্য শো নিয়ে কেসি ব্লয়েস জানান, ‘দ্য লাস্ট অফ আস-এর দ্বিতীয় সিজনের কাজ শুরু হবে ২০২৪ সালের প্রথম  দিকে। পেড্রো প্যাসকেল এবং বেলা রামসে অভিনীত শোটি একই শিরোনামের একটি জনপ্রিয় ভিডিও গেমের উপর ভিত্তি করে তৈরি।

ব্লয়েস আরও বলেন, ‘ইউফোরিয়া’-এর তৃতীয় সিজন ২০২৫ সালে আসবে বলে আশা করা হচ্ছে। 

জর্জ আর আর মার্টিনের ‘ফায়ার অ্যান্ড ব্লাড’-এর উপর ভিত্তি করে ‘হাউজ অফ দ্য ড্রাগন’ হল মূল সিরিজ ‘গেম অফ থ্রোনস’-এর ৩০০ বছর আগের ঘটনা অর্থাৎ প্রিক্যুয়েল। প্রথম সিজন মুক্তির পর এর দর্শকপ্রিয়তা দেখে দ্বিতীয় ও তৃতীয় সিজন নির্মাণের ঘোষণা দেয় এইচবিও।

রাইটার্স গিল্ড অফ আমেরিকার ধর্মঘট এবং সাগ-আফট্রার চলমান অভিনেতাদের ধর্মঘট সত্ত্বেও, ওয়ার্নার ব্রোস লিভসডেন স্টুডিওতে ১১ এপ্রিল থেকে দ্বিতীয় সিজনের চিত্রগ্রহণ শুরু করেছে। ইতোমধ্যে দ্বিতীয় সিজনের কলাকুশলীর তালিকা প্রকাশিত হয়েছে।

হাউজ অফ দ্য ড্রাগনের দ্বিতীয় সিজন আটটি পর্বের উপর ভিত্তি করে নির্মিত হবে। প্রথম সিজন থেকে দুই পর্ব কম। ইতিমধ্যেই সিরিজটি ঘিরে তুমুল হাইপ সৃষ্টি হয়েছে। প্রথম সিজনে মুল ভূমিকায় অভিনয় করেছেন মিলি অ্যালক, এমা ডি আর্চি, ম্যাট স্মিথ, অলিভিয়া কুক, পেডি কনসিডাইন, ইভ বেস্ট সহ এক ঝাঁক তারকা। দ্বিতীয় সিজনে নতুন করে যুক্ত হচ্ছেন সাইমন রাসেল বিয়েল, ফ্রেডি ফক্স, গেইল র‌্যাঙ্কিন এবং আবুবকর সেলিম। 

সূত্র : ভ্যারাইটি