প্রোটিয়া তথা বর্তমান সময়ের অন্যতম সেরা ফিল্ডার টেম্বা বাভুমা।

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

মো: রাসেল (সি:ক্রাইম রিপোর্টার) : ভারতে অনুষ্ঠিত হওয়া ২০২৩ বিশ্বকাপে যে কয়জন অধিনায়ক নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তাদের মধ্যে টেম্বা বাভুমা অন্যতম। তবে নিজে খারাপ খেললেও দলকে নেতৃত্ব দিয়ে তুলেছেন সেমিফাইনালে। এবার কি প্রোটিয়াদের গেড়ো খুলবে? এখন পর্যন্ত বিশ্বকাপের অধরা ট্রফি ছুঁয়ে দেখা হয়নি প্রোটিয়াদের। কিন্তু তাদের দলে বাভুমার মত ক্রিকেটারের গুরুত্ব অপরিসীম।

দেখতে ছোটখাটো গড়নের হলেও বাভুমার গুরুত্ব দলে অনেক। শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লেও সেটি নিয়ে খেলে গেছেন বাভুমা। তবে দ্বিতীয় সেমিফাইনালে অজিদের বিপক্ষে নামার আগে সেরে উঠছেন এই ওপেনিং ব্যাটার।

বাভুমা ফিল্ডিংয়ের সময় প্রতিনিয়ত বোলারদের সঙ্গে কথা বলতে থাকেন। বোলিংয়ে নানা টিপস দিতে থাকেন। তাছাড়া প্রোটিয়া তথা বর্তমান সময়ের অন্যতম সেরা ফিল্ডারও বাভুমা। তার হাত থেকে বল ফসকে যাওয়াটা অনেকটা অসম্ভবই বলা চলে।

বাভুমার ইনজুরি সমস্যা নিয়ে প্রোটিয়া দলের পক্ষ থেকে বলা হয়, ‘বাভুমা ডান পায়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে। প্রোটিয়া মেডিকেল দল তাকে পর্যবেক্ষণ করছে এবং আগের থেকে অনেক উন্নতি করেছে।