লিভারপুল ও ম্যানচেস্টার সিটির রোমাঞ্চকর ড্র

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২৩
ম্যানসিটি ও লিভারপুল ম্যাচের একটি মুহুর্ত। ছবি : এএফপি

নিজস্ব প্রতিনিধি

পেপ গার্দিওলার জমানায় ম্যানচেস্টার সিটিকে সবচেয়ে বেশি পরীক্ষা নিয়েছে লিভারপুলই। ইয়ুর্গেন ক্লপের সেই দলটির কাছেও ইত্তিহাদ ছিল দুর্ভেদ্য এক দূর্গ। ম্যানসিটির মাঠ থেকে এবারও জয় নিয়ে ফিরতে পারেনি লিভারপুল। তবে হারেওনি অলরেডরা।

ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়েও ম্যানসিটির সঙ্গে এবার ১-১ গোলে ড্র করেছে লিভারপুল।
এই ড্রয়ের পরও প্রিমিয়ার লিগে শীর্ষেই আছে ম্যানসিটি। তবে ব্রেন্টফোর্ডের মাঠে জিতলে তাদের পেছনে ফেলে শীর্ষে উঠে যাবে আর্সেনাল। ১৩ ম্যাচ খেলে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯।
সমান ম্যাচ খেলে লিভারপুলের অর্জন ২৮ পয়েন্ট। এই দুই দলের চেয়ে এক ম্যাচ কম খেলে আর্সেনালের সংগ্রহ ২৭ পয়েন্ট।
ইত্তিহাদে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুই শীর্ষ দলের লড়াইয়ে ২৭ মিনিটে  ম্যানচেস্টার সিটিকে এগিয়ে নেন আর্লিং হালান্ড।  নাথান অ্যাকের অ্যাসিস্টে চমৎকার ফিনিশিংয়ে অলরেড গোলরক্ষক আলিসন বেকারকে পরাস্ত করেছেন ম্যানসিটির নরওয়েজিয়ান এই ফরোয়ার্ড।
প্রিমিয়ার লিগে দ্রততম গোলের কীর্তিও তাতে ভেঙে দিয়েছেন হালান্ড। মাত্র ৪৮ ম্যাচে গোলের হাফসেঞ্চুরি করলেন নরওয়ের এই ফরোয়ার্ড।
আক্রমণ পাল্টা আক্রমণের খেলায় এরপর দুই দলই বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও কিছুতে গোলের দেখা পাচ্ছিল না। দুই গোলরক্ষক ম্যানসিটির এদেরসন এবং লিভারপুলের আলিসন দুজনেই দারুণ কিছু সেভ করেছেন। ম্যানসিটি একবার বল জালেও  জড়িয়েছিল, কিন্তু ভিএআরে তা বাতিল করে দেন রেফারি।
৮০ মিনিটে ইত্তিহাদে আবার গোল উৎসব। এবার লালজার্সি ধারীদের। অলরেডদের হয়ে ম্যাচে সমতা ফেরান ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড (১-১)। মোহাম্মেদ সালাহর অ্যাসিস্টে বল জালে জড়িয়েছেন তিনি। আরনল্ডের এই গোলই ম্যানচেস্টার সিটির মাঠে হার এড়িয়ে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট এনে দিয়েছে লিভারপুলকে। ইএসপিএন