যে কারণে রাশমিকার অভিনয় ক্ষমতা নিয়েও প্রশ্ন উঠেছে

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩
রাশমিকা মান্দানা
 বিনোদন প্রতিবেদক

দক্ষিণ ভারতের কন্নড় ভাষার ছবিতে প্রথমবার নায়িকা হয়েছিলেন রাশমিকা মানদানা। প্রথম ছবিতেই বাজিমাত করেছিলেন দক্ষিণ ভারতের কোডাবা ভাষা গোত্রের এই তরুণী। এই ছবির কল্যাণে দক্ষিণ ভারতের তেলুগু, তামিল ভাষার ছবিতেও সুযোগ পেয়ে দাপট দেখিয়েছেন। সারা ভারতের দর্শকদের কাছে জনপ্রিয় হয়েছেন প্যান ইন্ডিয়ান ছবি ‘পুষ্পা—দ্য রাইজ’ করে।

ব্লকবাস্টার এই ছবিতে রাশমিকার দুষ্ট-মিষ্টি হাসি মন কেড়েছে দর্শকদের। এর পরই দক্ষিণ ভারতের ইন্ডাস্ট্রি ছেড়ে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে চাইছেন রাশমিকা। ‘গুডবাই’-এর পর ‘মিশন মজনু’—বলিউডে তাঁর প্রথম দুই ছবির মিশনই ব্যর্থ। আশায় বুক বেঁধেছেন ‘এনিম্যাল’ নিয়ে।

রণবির কাপুরের সঙ্গে জুটি বেঁধেছেন এখানে। ১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। ট্রেলার প্রকাশ্যে আসতেই প্রশংসায় ভেসেছেন রণবির কাপুর। রাশমিকা ভেবেছিলেন, এই ছবির হাত ধরেই বলিউডে সাফল্যের মুখ দেখবেন, কিন্তু মুক্তির আগেই মুদ্রার উল্টো পিঠ দেখলেন।

ট্রেলারে রাশমিকার মুখে সংলাপ শুনে রীতিমতো হাসির রোল পড়ে গেল হিন্দিভাষী দর্শকদের মধ্যে। তাঁকে নিয়ে অন্তর্জালে কটাক্ষ করতেও ছাড়ছে না তারা। রণবিরের সঙ্গে একটি দৃশ্যে ঝগড়া করতে দেখা গেছে ২৭ বছর বয়সী অভিনেত্রীকে। সেই দৃশ্যে রাশমিকার সংলাপ নাকি বুঝতেই পারছে না দর্শক। কারণ হিন্দিটা এখনো পুরোপুরি আয়ত্তে আনতে পারেননি অভিনেত্রী।

মনে হচ্ছিল সংলাপ প্রক্ষেপণের সময় তাঁর কথা জড়িয়ে যাচ্ছিল। অনেকে তো এই দৃশ্যের রাশমিকাকে ‘গোলমাল’ ছবির বোবা চরিত্রের তুষার কাপুরের সঙ্গে তুলনা করেছে!
রণবির-রাশমিকার ঝগড়ার দৃশ্যটি এখন ভাইরাল। সেটি শেয়ার করে রীতিমতো সমালোচনায় মেতে উঠেছে নিষ্ঠুর দর্শকরা। কেউ লিখেছে, ‘দক্ষিণ ভারতীয় অভিনেত্রী হিন্দি বললে এমনই হয়।’ রাশমিকার অভিনয় ক্ষমতা নিয়েও প্রশ্ন তুলেছে কেউ কেউ। তবে বেশির ভাগ দর্শকই হিন্দি শেখার পরামর্শই দিয়েছে অভিনেত্রীকে। যদিও এত ট্রলের বিপরীতে রাশমিকা একেবারেই নিরুত্তাপ। এ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে যাননি। ‘এনিম্যাল’-এর প্রচারণায় রণবির কাপুর, ববি দেওলের সঙ্গে বরং পুরো ভারত চষে বেড়াচ্ছেন অভিনেত্রী।