বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে আর্জেন্টিনা

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৩

০৪ জানুয়ারি ২০২৩

ফুটবল বিশ্বকাপে অদূর ভবিষ্যতে হয়তো বাংলাদেশ সুযোগ পেতেও পারে। তবে ফিফার সবচেয়ে বড় আসরে বাংলাদেশ সুযোগ না পেলেও বিশ্বকাপ নিয়ে আগ্রহের কমতি নেই এ দেশে।

ফুটবল বিশ্বকাপ মানেই বাংলাদেশের মানুষের কাছে ব্রাজিল-আর্জেন্টিনা। বিশ্বকাপ এলেই দুই ভাগে ভাগ হয়ে যান এ দেশের ফুটবলপ্রিয় মানুষ।

বিশ্বকাপের আগ থেকেই প্রতিটি বাড়ির ছাদ, ব্যালকনি এবং বাড়ির আঙিনায় প্রিয় দলের পতাকা সাঁটানোর পাশাপাশি নিজেকে ব্রাজিল-আর্জেন্টিনার সাপোর্টার হিসেবে জাহির করতে কত কিছুই না করেন বাংলাদেশিরা।

কাতার বিশ্বকাপে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনার জন্য গলা ফাটিয়েছেন বাংলাদেশের লাখো সমর্থক। হাজার মাইল দূর থেকে বিশ্বকাপজুড়ে সমর্থন পেয়ে ব্যাপক খুশি আর্জেন্টিনার জনগণ এবং আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

এজন্য আনুষ্ঠানিক ধন্যবাদ দিতে আর্জেন্টিনায় বাংলাদেশের অনারারি কনসাল লিয়ান্দ্রো গাবারদিকে কাল আমন্ত্রণ জানান এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। সেখানে গাবারদির মাধ্যমে বাংলাদেশের সমর্থকদের আর্জেন্টিনা জাতীয় দল ও অ্যাসোসিয়েশনের ধন্যবাদ পৌঁছে দেন এএফএ প্রধান।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ আজ এ খবর জানিয়েছে।

এএফএর আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়, মেসিদের প্রতি বাংলাদেশের মানুষের যে ভালোবাসা, সেসব নিয়েই কথা বলেছেন গাবারদি। তিনি বলেন, আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বাংলাদেশের মানুষের জোরালো সমর্থন ছিল। মেসিদের জয়ের উল্লাসে মেতেছে বাংলাদেশ। এজন্য বাংলাদেশের সব মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লদিও তাপিয়া।