বিশ্বকাপের আগে উল্লেখযোগ্য কোনো পারফরম্যান্স না করেই দলে সৌম্য।

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩
সৌম্য সরকার। ছবি : ক্রিকইনফো

নিজস্ব প্রতিনিধি

বিশ্বকাপের আগেও উল্লেখযোগ্য কোনো পারফরম্যান্স তাঁর ছিল না। তবু আলোচনায় চলে আসা সৌম্য সরকারের শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে জায়গা হয়নি। তবে এবার ভাগ্যে শিকে ছিঁড়ল। ঘরোয়া ক্রিকেটে তেমন কিছু না করেই নিউজিল্যান্ড সফরের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।
ওয়ানডে দলে দুই নতুন মুখ বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেন। দেশের মাটিতে কিউইদের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিউজিল্যান্ড সফরেও দুই সংস্করণে নেতৃত্ব দেবেন দলকে। বয়সভিত্তিক পর্যায়ে তাঁর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ থাকবেন নাজমুলের ডেপুটির ভূমিকায়।ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, এনামুল হক, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান।