কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে বৈধ প্রার্থী ৬; বাতিল ৪।

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

 

কাজী রাশেদ
(কুমিল্লা প্রতিনিধি)

:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ আসনে বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছেন ৬ জন।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সন্ধ্যায় এ ঘোষণা দেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

তিনি জানান- ২৫৫নং কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ৭জন দলীয় প্রার্থী ও ৩জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই কালে মনোনয়নপত্র ও সকল কাগজপত্র পর্যালোচনা করে বৈধ প্রার্থী ঘোষণা করার পাশাপাশি তথ্য গোপনসহ নানা জটিলতায় প্রার্থীতা বালিত করা হয়।

ওই আসনে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন, কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী ডা. তোফায়েল হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি প্রার্থী মো. শহিদুল্লাহ, গণফ্রন্ট প্রার্থী মো. এমদাদুল হক, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী সালাম মিয়া।

বিভিন্ন তথ্য গোপন ও কাগজপত্রে ত্রুটি থাকায় প্রার্থীতা বাতিল হয়েছে ৪ জনের। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু, স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান, স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর, জাকের পার্টি প্রার্থী মো. সহিদুল ইসলাম।

বাতিল হওয়া প্রার্থীরা আদালতে আপিল করতে পারবেন বলেও জানান রিটার্নিং অফিসার।