মেসির শহরে কোপা আমেরিকার ফাইনাল

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট আগামী বছর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। আসরের আয়োজক কনমেবল জানিয়েছে, ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দেশটির ১০টি রাজ্যের ১৪টি ভেন্যুতে। দক্ষিণ আমেরিকার ১০ দেশের সঙ্গে ২০২৪ সালে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় অংশ নেবে উত্তর আমেরিকার ছয়টি দেশ।

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন লিওনেল মেসির আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের টুর্নামেন্টটি হতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৮তম আসর। টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার। আগামী বছরের ২০ জুন শুরু হয়ে আসরের পর্দা নামবে ১৪ জুলাই। 

আয়োজক কনমেবল আগেই জানিয়েছে, আসরের উদ্বোধনী ম্যাচ হতে পারে আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে।

আর লিওনেল মেসির বর্তমান শহর ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের ফাইনাল। 

কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো হবে আরলিংটনের এটিঅ্যান্ডটি স্টেডিয়াম, হিউস্টনের এনআরজি স্টেডিয়াম, আরিজোনার গ্লেনডালের স্টেট ফার্ম স্টেডিয়াম এবং লাস ভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে। আর দুটি সেমিফাইনাল হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলাইনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে।

আসরের অন্য ম্যাচগুলো হবে টেক্সাসের কিউটু স্টেডিয়াম, লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়াম, সান্তা ক্লারার লেভিস স্টেডিয়াম, ওরলান্ডোর এক্সপ্লোরিয়া স্টেডিয়াম এবং কানসাস সিটির চিলড্রেনস মার্সি পার্কে।

যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার আয়োজন নিয়ে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থার সভাপতি আলেজান্দ্রো ডমিনগুয়েজ বলেন, ‘দক্ষিণ আমেরিকা জুড়ে ফুটবলের যে উন্মাদনা তা গোটা পৃথিবীতে ছড়িয়ে পড়ছে। তাই সামনের বছর দক্ষিণ আমেরিকার বদলে আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলা হবে। আশা করছি সবাই আনন্দ করে খেলা দেখতে পারবেন।’ এএফপি