গার্দিওলার মতে এই সংকট ‘রিয়েলিটি চেক’

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩
পেপ গার্দিওলা। ছবিঃ এএফপি

নিজস্ব প্রতিনিধি

টানা তিন ম্যাচে ড্র, পরের ম্যাচ আবার হার। ২০১৭ সালের এপ্রিলের পর এই প্রথম প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে জিততে পারেনি ম্যানচেস্টার সিটি। টানা চার ম্যাচ জয় বঞ্চিত থাকায় পয়েন্ট তালিকার চারে নেমে গেছে শিরোপাধারীরা। তবে এই ব্যর্থতাকে ‘রিয়েলিটি চেক’ বলছেন সিটি বস পেপ গার্দিওলা।

চেলসি, লিভারপুল ও টটেনহামের সঙ্গে ড্র করার পর দুই দিন আগে অ্যাস্টন ভিলার কাছে হেরে গেছে ম্যানসিটি। তাতে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ছয়। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট সিটির। আর্সেনালের পয়েন্ট ৩৬।

আগামী পরশু লুটন টাউনের বিপক্ষে খেলবে সিটিজেনরা। এই ম্যাচের আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে গার্দিওলা বলেছেন,’একজন কোচ হিসেবে এমনটা (ব্যর্থতা) দরকার আছে। এই চ্যালেঞ্জ দরকার। আমি মনে করি, সবার জন্যই এটা ভালো।

এখান থেকে ঘুরে দাঁড়াতে না পারলে সেরা চারের মধ্যে থাকা কঠিন হয়ে যাবে চ্যাম্পিয়নদের। তবে লুটন টাউন ম্যাচ দিয়েই নতুন রূপে দেখা যাবে ম্যানসিটিকে। খারাপ সময় এলেই সেরা ফর্ম বের করা যায় বলছেন গার্দিওলা,’আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। যত তাড়াতাড়ি আমরা বুঝতে পারব তত দ্রুত এখান (খারাপ সময়) থেকে বেরিয়ে আসতে পারব। ক্লাবের এটা দরকার ছিল।

এক মাস আগেও আমি ভেবেছিলাম, ক্লাবের একটা ধাক্কা দরকার। খারাপ ফল আপনাকে ভালো করতে প্রেরণা যোগায়।’