‘ফ্ল্যাট উইকেট দিলে কি আমি বোলিং করব না’

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩
নাঈম হাসান।

নিজস্ব প্রতিনিধি

মিরপুর টেস্টের প্রথম দিনে পড়া ১৫ উইকেটের ১৩টি স্পিনাররা তুলে নেন। মাঝে বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে একটি বলও হয়নি। না হলে স্পিনারদের দাপটে এতক্ষণে হয়তো এই টেস্টের সমাপ্তির গল্প লেখা হতো।বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের বাধা পেরিয়ে আজ তৃতীয় দিন ৩২.২ ওভার খেলা হয়।
এই সময়ে ৭ উইকেটের ৫টি পেয়েছেন স্পিনাররা। বোঝাই যাচ্ছে, ঘূর্ণি বল সামলাতে ব্যাটারদের জীবন কঠিন হচ্ছে মিরপুর টেস্টে। যেটা বেশির ভাগ ক্ষেত্রেই হয়ে থাকে।আজ তৃতীয় দিনের খেলা শেষে অফ স্পিনার নাঈম হাসানের কাছে প্রশ্ন করা হয়েছিল, এই উইকেট ব্যাটারদের জন্য কতটা কঠিন? নাঈমের জবাব, ‘উইকেট যেমনই হোক, আমাকে খেলতে হবে, কোনো অজুহাত দেওয়া যাবে না।
এখন যদি আমাকে ফ্ল্যাট উইকেটে খেলতে বলা হয়, তাহলে কি আমি বোলিং করব না! এটা তো বলতে পারব না।’নাঈমের মতে, উইকেট যেমনই হোক সবাইকে চেষ্টা করতে হবে। তার কথা, ‘এই উইকেটে ব্যাটাররা রান করছে। আমাদের সবাইকে চেষ্টা করতে হবে।
উইকেট যেমনই হোক, ভালো সংগ্রহ দাঁড় করাতে হবে আর বোলিংয়ে ভালো করতে হবে।’তা সেটা কত হলে বাংলাদেশ নিউজিল্যান্ডকে চতুর্থ ইনিংসে চ্যালেঞ্জ জানাতে পারবে? নাঈমের শোনালেন সে কথা, ‘আমার মনে হয়, আমরা যত লম্বা সময় ব্যাটিং করতে পারি, আমাদের জন্য ভালো। ২০০-২২০ রান করতে পারলে, আমরা ডিফেন্ড করতে পারব।’