উরাওয়া রেডকে হারিয়ে তৃতীয় আল আহলি

প্রকাশিত: ১:৩৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩
সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিনিধি

জাপানের ক্লাব উরাওয়া রেড ডায়মন্ডসকে হারিয়ে ক্লাব বিশ্বকাপে তৃতীয় হয়েছে মিশরীয় ক্লাব আল আহলি। স্থান নির্ধারণী লড়াইয়ে ছয় গোলের থ্রিলারে আল আহলি ৪-২ ব্যবধানে হারিয়েছে উরাওয়া রেডকে। দুই গোলে পিছিয়ে পড়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফিরিয়েও শেষ হাসিটা হাসতে পারেনি জাপানের ক্লাবটি।

প্রথমার্ধের পঁচিশ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আল আহলি।

১৯ থেকে ২৫-ছয় মিনিটের ব্যবধানে আহলির হয়ে গোল করেন ইয়াসের ইব্রাহিম এবং পার্সি টাউ।  তখন হয়তো মিশরীয় ক্লাবটির সহজ জয়ের কথা ভাবছিলেন কেউ কেউ।কিন্তু দু্র্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে দুই গোল শোধ দিয়ে স্কোর ২-২ করে ফেলে খেলা জমিয়ে তোলে জাপানিজ ক্লাবটি। 

প্রথমার্ধের শেষ দিকে জোসে কান্টে ব্যবধান কমানোর পর ৫৪ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে উরাওয়া রেডের হয়ে সমতা ফেরান আলেকজান্ডার স্কোলজ।

তাদের উচ্ছাস অবশ্য মিলিয়েও যায় দ্রুত। ছয় মিনিট পর আবার ম্যাচে এগিয়ে যায় আল আহলি। গোলদাতা? উরাওয়া রেডের ইয়োশিও কোইজুমি!অবাক হওয়ার কিছু নেই, উরাওয়া রেডের এই খেলোয়াড় নিজেদের জালে বল জড়ালে স্কোর হয় ৩-২! এরপর ৯৮ মিনিটে আলী মালুউলের গোলে ম্যাচটা ৪-২ ব্যবধানে জিতেছে আল আহলি। প্রথম ক্লাব হিসাবে ক্লাব বিশ্বকাপে চারবার ব্রোঞ্জ পদক জিতল মিসরীয় ক্লাবটি।

 

রাত ১২টায় ক্লাব বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেসের মুখোমুখি হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ইএসপিএন