ওয়েস্ট হামের কাছেও হারল ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩
গোলের পর উদযাপনে ওয়েস্ট হামের ফুটবলাররা। ছবিঃ এএফপি

নিজস্ব প্রতিনিধি

ব্যর্থতার বৃত্তেই আটকে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে বাদ পড়ার পর প্রিমিয়ার লিগেও ধুঁকছে দলটি। শনিবার রেড ডেভিলরা হেরে গেছে ওয়েস্ট হামের কাছে। প্রতিপক্ষের মাঠে রেড ডেভিলদের হার ২-০ গোলে।

এতে ১৮ ম্যাচে অষ্টম হারের স্বাদ পেল এরিক টেন হাগের দল। ২৮ পয়েন্ট নিয়ে নেমে গেছে তালিকার অষ্টম স্থানে। 

প্রতিপক্ষের মাঠে বলের দখল ছিল ম্যানইউর দখলেই। তবে আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি।

ওয়েস্ট হামও বার কয়েক ভীতি ছড়ায় ম্যানইউর রক্ষণে। অবশেষে ৭২ মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ওয়েস্ট হামকে এগিয়ে নেন জ্যারড বোয়েন। ৬ মিনিট পর ব্যবধান বাড়ান মোহামেদ কুদুস।
এদিকে ১২ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠার হাতছানি দিয়েছিল অ্যাস্টন ভিলার সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। গতরাতে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জিতলেই আর্সেনালকে টপকে সবার উপরে থাকত ভিলা। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই ১-১ গোলে ড্র করেছে। সেটাও আবার অন্তিম মুহূর্তের গোলে।
দ্বিতীয়ার্ধের যোগ করা সাত মিনিটে ভিলাকে পয়েন্ট এনে দেন ডগলাস লুইস। এর আগে ৮৭ মিনিটে শেফিল্ডকে এগিয়ে নিয়েছিলেন ক্যামেরুন আর্চার। 

সবশেষ ২০১১ সালের আগস্টে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল অ্যাস্টন ভিলা। দীর্ঘ সময় পর আরেকবার সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু শেফিল্ডের বিপক্ষে ৭৮ ভাগ বলের দখল ও আক্রমণে আধিপত্য দেখিয়েও জিততে পারেনি। এরপরেও ছেলেদের নৈপুণ্যে খুশি ভিলা কোচ উনাই এমেরি,’ছেলেরা যেভাবে খেলেছে এবং ম্যাচে ফিরে এসেছে এতে আমি খুশি ও তাদের নিয়ে গর্বিত। জয়ের ধারায় থাকতে পারা খুবই কঠিন। শেফিল্ড রক্ষণে খুব ভালো ছিল। আমাদের সেভাবে সুযোগ দেয়নি।’

এ মৌসুমে দারুণ ছন্দে আছে দলটি। ঘরের মাঠে টানা ১৫ ম্যাচ জিতেছে দলটি। এরমধ্যে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালকে হারানোর রূপকথার গল্প লিখেছে তারা। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাস্টন ভিলা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়েও গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষে আছে আর্সেনাল। আজরাতে লিভারপুল ও আর্সেনালের মধ্যকার জয়ী দল দখল করে নিবে শীর্ষস্থান।