বড়দিনে প্রিয়জনের জন্য কি উপহার জেনে নিন।

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২৩
বড়দিন এলেই চোখে ভাসে শান্তা ক্লজ, তুষার আর উপহারের ডালার কথা।

নিজস্ব প্রতিনিধি

হাতে আছে আর এক দিন। এর পরই তো বড়দিন। বড়দিন এলেই চোখে ভাসে শান্তা ক্লজ, তুষার আর উপহারের ডালার কথা। অবশ্য বিশেষ দিন উদযাপন উপহার ছাড়া হয় নাকি! শান্তার রাখা উপহারের জন্যও তো অপেক্ষার শেষ থাকে না বাড়ির ছোটদের।
কিন্তু প্রিয়জনকে কী উপহার দেবেন বিশেষ এই দিনে, এমনটা ভাবতে ভাবতেই হয়তো রাত ফুরিয়ে বড়দিন চলে আসবে। চিন্তার কিছু নেই, জেনে নিন উপহার হিসেবে কী কী রাখতে পারেন প্রিয়জনের জন্যচকোলেট, কার্ড, কেক
বাড়ির কনিষ্ঠ সদস্যরা কিন্তু আগের রাত থেকেই অপেক্ষায় থাকে শান্তা এবার কী উপহার দিতে যাচ্ছে তাদের, সেটির জন্য। ছোট্ট সোনামণিদের জন্য বড়দিনের উপহার হিসেবে রাখতে পারেন চকোলেট, কুকিজ, মাফিন, রংবেরঙের কার্ড, ছোট ছোট খেলনা। তবে চকোলেট, মাফিন, কুকিজের মতো উপহারের ক্ষেত্রে খেয়াল রাখুন প্যাকেজিংটা যেন আকর্ষণীয় হয়।

কেননা কথায় আছেআগে দর্শনধারী, তারপর গুণবিচারী। শিশুরাও তো এর বাইরে নয়।

বড়দিন
চকোলেট, মাফিন, কুকিজের মতো উপহারের ক্ষেত্রে খেয়াল রাখুন প্যাকেজিংটা যেন আকর্ষণীয় হয়

বই, গাছ, ফুল
পৃথিবীর সবচেয়ে চমৎকার আবার একই সঙ্গে সাধারণ উপহারের কথা যদি বলা হয় তাহলে প্রথমেই যে নামগুলো চলে আসবে সেসব হচ্ছে বই, ফুল আর গাছ। বড়দিনে প্রিয়জনকে উপহার দিতে তাহলে এ তিনটি থেকেই কোনো কিছু বেছে নিন।

প্রিয় বই, একটা ইনডোর প্লান্ট আর উপহারের প্যাকেটের ওপর সেঁটে দেওয়া ফুল, ব্যস আর কী চাই! এর চেয়ে চমৎকার উপহার আর কী-ই বা হতে পারে।সুগন্ধি, মোম
শান্তা ক্লজ শীতের দেশ থেকে আসছে বহু ক্রোশ পথ পাড়ি দিয়ে। তাকে স্বাগত জানাতে আবার প্রিয়জনকে খুশি করতে চমৎকার ঘ্রাণের একটা সুগন্ধি হলে কেমন হয়? নিঃসন্দেহে ভালো। প্রিয়জনের পছন্দের কোনো সুগন্ধি বেছে নিতে পারেন উপহার হিসেবে। অন্যদিকে মোম হতে পারে সুগন্ধির সঙ্গী উপহার।

কিংবা কেবলই মোম বেছে নিতে পারেন উপহার হিসেবে। সে ক্ষেত্রে কয়েক ধাঁচের মোম সাজিয়ে নিতে পারেন মোড়কে। বাজারে এখন নানা আকৃতির , নানা ধাঁচের সুগন্ধিযুক্ত মোমও পাওয়া যায়। এটিও উপহার হিসেবে চমৎকার হবে।প্রিয়জনের প্রিয় কিছু
অতশত ভেবেও যদি কিছু বের করতে না পারেন উপহারের জন্য তাহলে প্রিয়জনের প্রিয় বা প্রয়োজনীয় কিছুই বেছে নিন উপহার হিসেবে। এতে উপহারও দেওয়া হয় আবার কাছের মানুষটির প্রয়োজনও মিটল।