দেশের বাইরে ক্যাম্প করতে চান কাবরেরা

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৪
হাভিয়ের কাবরেরা। সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিনিধি

গত বছরের মার্চে সৌদি আরবে প্রায় তিন সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করেছিল বাংলাদেশ ফুটবল দল। দেশের বাইরে করা নিবিড় অনুশীলনের ফলও পেয়েছিলে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল খেলা নাকি সেই কন্ডিশনিং ক্যাম্পের ফল বলেছিলেন ফুটবলাররা। আসছে মার্চে বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে দুইটি ম্যাচ খেলবেন জামাল ভুঁইয়ারা।

 

তার আগে সৌদি আরবে আবারও ক্যাম্প করার ইচ্ছার কথা জানালেন জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা। ফুটবল ফেডারেশন এ ব্যাপারে কাজ করছে বলে জানালেন এই স্প্যানিয়ার্ড,’ক্যাম্পের পরিকল্পনা এখনও নিশ্চিত নয়। কিন্তু আমার পরিকল্পনা গত বছরের মতো এবারও দেশের বাইরে করা। কারণ সৌদিতে করা ক্যাম্প সব কিছু বদলে দিয়েছিল।

আমি জানি, ফেডারেশন এ ব্যাপারে সেরাটা চেষ্টা করবে। আশা করি দেশের বাইরে ক্যাম্প করতে পারব।’ 

ফেব্রুয়ারির শেষ সপ্তাহে শেষ হবে প্রিমিয়ার লিগের প্রথম পর্ব। এরপরেই শুরু হবে ক্যাম্প।

২১ ও ২৬ মার্চ ঘরে-বাইরে ফিলিস্তিনের সঙ্গে হবে ম্যাচ। এ বছর বাংলাদেশের জন্য আরও চ্যালেঞ্জিং বলছেন কাবরেরা,’গত বছর থেকে আমাদের প্রত্যাশা বেড়ে গেছে। এই দল নিয়ে সমর্থকরা গর্ব অনুভব করেছে। অবশ্যই এ বছর আরও চ্যালেঞ্জিং আমাদের জন্য। কারণ প্রতিপক্ষ আরও কঠিন।
ফিলিস্তিন, লেবানন, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হবে। কিন্তু বিশ্বাস আছে, আমরা আগেই হাল ছাড়ব না। বড় কিছু করার ব্যাপারে আমরা আশাবাদী।’ 

গত ডিসেম্বরের শুরুতে ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে ছুটিতে যান কাবরেরা। গত পরশু ঢাকায় ফিরে আজ এসেছিলেন বাফুফে ভবনে। সেখানেই কথা বলেছেন তিনি।