বিপিএলে আজ শেষ পর্যন্ত দুই দলের ৩৭৭ রানের ম্যাচের পাল্টা ঝড়ে খুলনার জয়।

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪
জয়ের আনন্দ। ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

এক মাঠে যেন দুই ছবি। দিনের ম্যাচে রানের জন্য ব্যাটারদের সংগ্রাম। রাতের ম্যাচে ঠিক তার উল্টো চিত্র। রান উৎসবই করেছেন ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্সের ব্যাটাররা।
শেষ পর্যন্ত দুই দলের ৩৭৭ রানের ম্যাচে শেষ হাসি খুলনার। ৮ উইকেট ও ১২ বল হাতে রেখে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেয়েছে তারা।
ম্যাচে আসল পার্থক্যটা গড়ে দিয়েছে পাওয়ার প্লের ছয় ওভার। বরিশালের দেওয়া ১৮৮ রানের লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লেতেই এক উইকেট হারিয়ে ৮৭ রান তুলে খুলনা।
বিপিএলের ইতিহাসে প্রথম ছয় ওভারে এর চেয়ে বেশি রানের রেকর্ড নেই আর একটিও।অথচ প্রথম ছয় ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ৪৪ রান করে রংপুর। খুলনাকে ঝোড়ো শুরু এনে দেন এভিন লুইস। বরিশালের বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়ে ২২ বলে সমান পাঁচ চার ও ছক্কায় ৫৩ রান করেন এই ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার।
তাঁর বিদায়ের পর আফিফ হোসেনকে নিয়ে আরো ৭৫ রান যোগ করেন আরেক ওপেনার এনামুল হক বিজয়। ৩৬ বলে ৪১ রান করা আফিফকে ফেরান মোহাম্মদ ইমরান। এরপর এনামুল (৬৩*) ও শেই হোপ (২৫*) দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।অথচ প্রথম ইনিংসের পর জয়ের আশাই করেছিল বরিশাল। দলীয় ১৪ রানে ইব্রাহিম জাদরান আউট হয়ে গেলেও সৌম্য সরকার ছোটোখাটো একটি টর্নেডো ইনিংস খেলেন।
তাঁর ১০ বলে ২২ রানের ইনিংসটি শেষ হয় তামিম ইকবালের সঙ্গে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে। ৪০ রানের ইনিংসের পথে তামিম অবশ্য বিপিএলের প্রথম ব্যাটার হিসেবে ৩০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন। তবে বরিশাল বড় সংগ্রহ পায় মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদের ৫৪ রানের জুটিতে। মুশফিক ৩৯ বলে ৬৯ ও মাহমুদ উল্লাহ ১৯ বলে ২৭ রান করেন। যদিও শেষ পর্যন্ত এটা জয়ের জন্য যথেষ্ট হয়নি।