বিপিএলে উইকেটের মান বাড়ানোর কথা বললেন বাবর

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪
আজ বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে বাবর আজম।

নিজস্ব প্রতিনিধি

বিপিএলের প্রতি আসরে আলোচনার কেন্দ্রে থাকে উইকেট। এবারও তার ব্যতিক্রম নয়। রান করতে বেশ সংগ্রাম করতে হচ্ছে ব্যাটারদের। যদিও বিপিএল শুরুর আগে ভালো মানের উইকেটের কথা বলেছিলেন বিসিবির কর্তারা।

এবার উইকেট রান-প্রসবা না হওয়ার পেছনে অবশ্য আবহাওয়ার দায় দেখছেন অনেকে। একই সঙ্গে ব্যাটারদের দক্ষতা নিয়েও প্রশ্ন উঠছে। রংপুরের রাইডার্সের পাকিস্তানি ব্যাটার বাবর আজম বিপিএলের উইকেটের মান বাড়ানোর পরামর্শ দিয়েছেন। আজ বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে দলটির অনুশীলনের ফাঁকে বাবর বলেছেন, ‘উইকেট দিনে এক রকম আবার রাতে অন্যরকম আচরণ করে।

ধারাবাহিকভাবে বাউন্স পাওয়া যায় না, আবার সবসময় স্পিনও হয় না। মাঝেমধ্যে মন্থর এবং নিচু হয়। আমার মনে হয় উইকেটের দিক থেকে বিপিএলের মান আরো বাড়াতে হবে।’ 

এবারের বিপিএলে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে দুই ফিফটিসহ ২০৪ রান করেছেন বাবর।

আগামীকাল দুপুরে দুর্দান্ত ঢাকার মুখোমুখি হবে তাঁর দল রংপুর। এবারের মৌসুমে এটিই তাঁর শেষ ম্যাচ। পিএসএল খেলতে দেশে ফিরবেন তিনি। এই মুহূর্তে টেবিলের শীর্ষস্থানে আছে রংপুর। শুরুতে ছন্দ না পেলেও রংপুরের ভালো অবস্থার পেছনে বড় ভূমিকা বাবরের, ‘দলের সবাই যেভাবে পারফর্ম করেছে, কৃতিত্ব তাদের।
তিন বিভাগেই আমরা পরিশ্রম করছি।’ 

চলে যাওয়ার আগে রংপুরের জন্য শুভকামনা জানিয়েছেন বাবর, ‘রংপুরের হয়ে সামনেও খেলতে চাই আমি। তবে বিভিন্ন সময় আমাদের অনেক আন্তর্জাতিক খেলা থাকে। যে কারণে এখানে ধারাবাহিকভাবে আসা হয় না। এই সময় অনেক আন্তর্জাতিক সিরিজ হয়। না হলে আমি পরের বছরও খেলার ব্যাপারে আগ্রহী।’