কর্মচারীদের ভিসার জন্য চিঠি দেবে না বিসিবি

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪
সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিনিধি

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশাল কার্যালয়ে বছরের বিশেষ কিছু সময়ে খাঁ খাঁ শূন্যতা বিরাজ করে। ‌‌‌‌‌‌”বিশেষ সময়” বলতে যা বুঝানো হচ্ছে, তেমনই এক সময় আসন্ন। সামনেই যে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি এর অন্যতম ভেন্যু স্বপ্নের দেশ যুক্তরাষ্ট্রও।

সুতরাং আবার বিসিবি কার্যালয় খালি করে সংস্থার কর্মকর্তা এবং কর্মচারীদের যুক্তরাষ্ট্রমুখী ঢলে শামিল হয়ে যাওয়ার কথা। সেই ঢল ঠেকাতে এবার আগে থেকেই উদ্যোগী দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন। অতীতে কর্মকর্তা ও কর্মচারীদের ভিসা সহায়ক পত্র দিয়ে সহযোগিতা করে আসলেও এবার আর তা দেওয়া হবে না বলে এক অফিস আদেশের মাধ্যমে জানিয়ে দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

৪ ফেব্রুয়ারি সব কর্মকর্তা ও কর্মচারীকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‌‌”আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে আগামী জুন ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অংশগ্রহণ করবে। উল্লেখ্য যে বোর্ডের নির্দেশনা অনুযায়ী উক্ত বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ও টিম কর্মকর্তাবৃন্দ ব্যতীত বিসিবিতে কর্মরত অফিশিয়ালবৃন্দকে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা গ্রহণের নিমিত্তে ‘ভিসা সংক্রান্ত কোনরূপ পত্রাদি’ বিসিবি হতে প্রদান করা হবে না।”