জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে রংপুরের দাপটে উড়ে গেল খুলনা

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

ইমরান তাহির ছুটছেন তো ছুটছেন। তাঁর পিছু পিছু ছুটবেন বাকি সর্তীথরা। তাহিরের কল্যাণেই ক্রিকেট মাঠে বিখ্যাত হয়ে যাওয়া এক উদযাপন। এর সঙ্গে এখন যোগ হয়েছে, ক্রিস্টিয়ানো রোনালদোর ‘সিউউউ’।
জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম গতকাল একবার…দুইবার নয়, এমন উদযাপনের সাক্ষী হয়েছে পাঁচবার।তাতে রংপুর রাইডার্সের ২১৯ রান তাড়ায় খুলনা টাইগার্স অলআউট ১৪১ রানে। রংপুর ম্যাচ জিতেছে ৭৮ রানে। ব্যাটারদের আসা-যাওয়ার মাঝে খুলনার ইনিংসে বলার মতো স্কোর শুধু অ্যালেক্স হেলসের।

ইংলিশ ওপেনার প্রথম ম্যাচ খেলতে নেমে ৩৩ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬০ রান করেন। ৪ ওভারে ২৬ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন তাহির।খুলনার বোলিংয়ের সময় তাহিরের কাজটা করেন লুক উড। বাঁহাতি ইংলিশ পেসার ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট নেন।

কিন্তু নাহিদুল-নাসুমরা এতবেশি রান দিয়েছেন যে, বড় সংগ্রহ দাঁড় করায় রংপুর। দুই ওপেনার অবশ্য ২৪ রানের মধ্যে আউট হন। রনি তালুকদার ও রিজা হেনড্রিকস দুজনেই উডের শিকার। এসব গায়ে মাখেননি সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসান।দুজনের ১০৯ রানের জুটি।

সমান ছয় ছক্কা ও ছয় চারে ৬৯ রান করেন সাকিব। মেহেদী ৩৬ বলে ছয় ছক্কা ও ৪ চারে ৬০ রানে আউট হন। শেষ দিকে নুরুল হাসান সোহান ১৩ বলে ৩ ছক্কা ও দুই চারে ৩২ রানে অপরাজিত থাকেন।