নাজমুলকে অভিনন্দন জানানো নিয়ে লিটন, ‘না, কোনো কথাবার্তা হয়নি’

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
লিটন দাস

নিজস্ব প্রতিনিধি

ভারত বিশ্বকাপের আগেও অধিনায়ক হওয়ার দৌড়ে লিটন দাসকে নিয়েই বেশি আলোচনা হয়েছে। তবে অধিনায়কত্ব নিয়ে লিটনের অনাগ্রহ, ব্যাটিংয়ে আরো মনোযোগী হওয়ার ভাবনাসব মিলিয়ে দৃশ্যপট বাঁক নেয় দ্রুতই।

তাই বিশ্বকাপের পর সাকিব আল হাসানের অনুপস্থিতিতে ঘরে-ঘরের বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে সব সংস্করণে দায়িত্ব তুলে দেওয়া হয় নাজমুল হোসেন শান্তর হাতে। নাজমুলের নেতৃত্ব বেশ প্রশংসাও কুড়ায়।

গতকাল বিসিবির বোর্ড সভার পর তো স্থায়ীভাবেই নাজমুলের কাঁধে সব সংস্করণে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবে আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচ শেষে অধিনায়কত্ব নিয়ে প্রশ্নের সামনে পড়েছেন লিটন। 

কুমিল্লার অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়, অধিনায়ক হওয়ার পর নাজমুলকে অভিনন্দন জানিয়েছেন কি না? জবাবে লিটন বলেছেন, ‘না, কোনো কথাবার্তা হয়নি।’ হঠাৎ অধিনায়কের দৃশ্যপট থেকে সরে যাওয়া তাঁর উত্তর, ‘এটা আমি জানি না।

ভালো হয় যদি বোর্ডের কাউকে জিজ্ঞেস করেন।’ 

আর সবার মতো দেশকে দীর্ঘ মেয়াদে নেতৃত্ব দেওয়ার স্বপ্ন লিটনের ছিল কি না প্রশ্নে তাঁর উত্তর, ‘দেখেন, এটা অতীত হয়ে গেছে এখন। এখন আমি বিপিএল নিয়ে আছি, বিপিএল নিয়েই থাকি। যেহেতু এর মধ্যে ঘোষণা করে দিয়েছে, এখানে তো আর বলার কিছু নেই।