লিভারপুলের আশায় গুড়েবালি, লেভারকুসেনেই থাকছেন আলনসো

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪
জাবি আলনসো

নিজস্ব প্রতিনিধি

শেষ পর্যন্ত জাবি আলনসোকে কোচ হিসেবে পাচ্ছে না লিভারপুল। বায়ার লেভারকুসেনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই জার্মান কোচ। আজ সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন আলনসো নিজেই।

চলতি মৌসুম শেষেই লিভারপুলের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন ইয়ুর্গেন ক্লপ।

ওদিকে লেভারকুসেনকে প্রথমবার বুন্দেসলিগা জয়ের পথে রেখেছেন আলনসো। ক্লপের ঘোষণার পর থেকেই লিভারপুলের চাওয়া ছিল আলনসোকে কোচ হিসেবে পাওয়া। কিন্তু সেই চাওয়া আর পূরণ হচ্ছে না। লিভারপুলের পাশাপাশি বায়ার্ন মিউনিখও তাঁকে চেয়েছিল।
কিন্তু ঠিকানা না বদলে লেভারকুসেনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ২০২৬ সাল পর্যন্ত থাকছেন সেখানেই। 

আজ সংবাদ সম্মেলনে আলনসো বলেছেন,’আমার ভবিষ্যৎ নিয়ে ভাবনার একটি মৌসুম ছিল এটি। এখন পর্যন্ত ব্যস্ত সময় পার করেছি এবং মৌসুমের বাকি সময়ে মনোযোগ রাখতে হচ্ছে।

আন্তর্জাতিক বিরতিতে সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম। গত সপ্তাহে ক্লাব পরিচালকের সঙ্গে দেখা করে নিজের সিদ্ধান্ত জানিয়ে লেভারকুসেনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ 

লেভারকুসেনেই এখন পর্যন্ত নিজের কোচিং ক্যারিয়ারের সেরা সময় পার করছেন আলনসো। আরও ভালো ও উন্নতি করতে এই ক্লাবকেই উপযুক্ত জায়গা মনে করছেন তিনি,’একজন কোচ হিসেবে নিজেকে উন্নতি করতে এই মুহূর্তে এটাই সঠিক জায়গা। ক্লাবের কর্তৃপক্ষকে ধন্যবাদ দিতে চাই।

 

লিগে ২৬ ম্যাচ খেলে এখনো অপরাজিত আছে লেভারকুসেন। এমনকি সব প্রতিযোগিতা মিলিয়েও এখনো হারের স্বাদ পায়নি তারা। ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে লেভারকুসেনই একমাত্র দল যারা এখনো হারেনি। দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের চেয়ে এগিয়ে আছে দশ পয়েন্টে। বাকি আছে আর দশ ম্যাচ। কোনোরকম অঘটন না ঘটলে বায়ার্নের রাজত্ব ভেঙে প্রথমবার লিগ শিরোপা উৎসবে মাতোয়ারা হতে যাচ্ছে লেভারকুসেন।