মোহামেডানের বড় জয়, রাসেল-জামালের লড়াইয়ে সমতা

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪
বলের দখলে জামাল ও রাসেলের তিন ফুটবলার।

নিজস্ব প্রতিনিধি

প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বের শুরুটা জয় দিয়ে করল মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফর্টিস এফসিকে তারা হারিয়েছে ৪-০ ব্যবধানে। তাতে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আনল দুইয়ে। যদিও কিংস এক ম্যাচ কম খেলেছে।

আগামীকাল ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলবে চ্যাম্পিয়নরা। দিনের আরেক ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চকের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শেখ জামাল। চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। 

গোপালগঞ্জে শেখ জামাল ও শেখ রাসেলের লড়াই হয়েছে সমান তালে।

নতুন চার বিদেশি দলে টেনে শক্তি বাড়ানো রাসেল শুরুটা করেছিল দারুণ। দুই ফরোয়ার্ড সেকু সিল্লা ও ভসিজলাভ বালানোভিচের সঙ্গে জাপানিজ মিডফিল্ডার কোডাই লিডা জামালের রক্ষণে চাপ বাড়ানোর চেষ্টা করে। সুবাদে ২৩ মিনিটে পেয়ে যায় এগিয়ে যাওয়া গোল। শাহীনের লম্বা ক্রস বক্সের জটলার মধ্যে ক্লিয়ার করতে ব্যর্থ হয় জামালের ডিফেন্ডারা।
সুযোগ কাজে লাগিয়ে বল জালে পাঠান সেকু সিল্লা। রাসেলের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেই গোল পেলেন এই গিনিয়ান ফরোয়ার্ড। 

মধ্যবিরতি থেকে ফিরে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টায় থাকে শেখ জামাল। ৪৯ মিনিটে অল্পের জন্য হতাশ হতে হয় জুলফিকার মাহমুদের দলকে। বক্সের বাইরে থেকে কৌশিক বড়ুয়ার প্রচেষ্টা ক্রসবারে লেগে ফিরলে ম্যাচে ফেরা হয়নি জামালের।

আক্রমণে চাপ অব্যাহত রেখে অবশেষে ৫৬ মিনিটে সমতায় ফেরে শেখ জামাল। রাসেলের বক্সে জটলার মধ্যে ইমন মাহমুদের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে জামালকে ম্যাচে রাখেন খোলমাতোভ। 

শেষ দিকে সেরা সুযোগ নষ্ট করেন শেখ রাসেলের সার্বিয়ান ফরোয়ার্ড ভসিজলাভ বালানোভিচ। বাম দিক থেকে মনির আলমের ক্রস ছয় গজ বক্সে ফাঁকায় পেয়েও হেডে বল জালে পাঠাতে পারেননি। বল চলে যায় পোস্ট ঘেঁষে বাইরে। তাতে তিন পয়েন্ট আর পাওয়া হয়নি। দশ ম্যাচে এগার পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রাসেল। ১৪ পয়েন্ট নিয়ে চারে শেখ জামাল।

ময়মনসিংহে সাদা-কালোদের কাছে পাত্তাই পায়নি ফর্টিস এফসি। প্রথমার্ধে দুই গোলের পর পরের অর্ধে আরও দুই গোল করে তুলে নিয়েছে বড় জয়। চার গোলের জয়ে একটি করে গোল করেছেন মুজাফফর মুজাফফরভ, সুলেমান দিয়াবাতে, জাফর ইকবাল ও শাহরিয়ার ইমন। ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে মোহামেডান। ১২ পয়েন্টে ষষ্ঠস্থানে ফর্টিস।

বাংলাদেশ পুলিশের এক গোলের জয়ে লক্ষ্যভেদ করেছেন মোহামেদ আল আমিন। ১৩ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে পুলিশ। ১০ পয়েন্টে অষ্টম স্থানে চট্টগ্রাম আবাহনী।