ধৈর্যের পরীক্ষা না নেওয়ার হুমকি শাহিন আফ্রিদির

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৪
শাহিন শাহ আফ্রিদি। সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক

মাত্র এক সিরিজ পরই অধিনায়কত্ব হারাতে হয়েছে শাহিন শাহ আফ্রিদিকে। বাবর আজমের কাছে আফ্রিদি নেতৃত্ব হারানোর পর গত কয়েক দিনে বেশ নাটকীয়তা দেখা গেছে পাকিস্তান ক্রিকেটে।অধিনায়ক ঘোষণার বিবৃতিতে আফ্রিদির মনগড়া কথা বসিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে পিসিবির বিরুদ্ধে। শেষ পর্যন্ত সেই ঘটনা সামাল দেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নাকভি।

দুই দিন না পেরোতেই পরিস্থিতি আবার উত্তপ্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে আফ্রিদির এক ভিডিও পোস্টে।২৯ সেকেন্ডের সেই ভিডিও ক্লিপে একটি সিংহের ছবি ও নেপথ্যে কিছু কথা শোনা যায়। সেই কথাগুলো এ রকম, ‘কখনো আমাকে এমন পরিস্থিতিতে দাঁড় করিও না, যেখান থেকে আমাকে নিষ্ঠুর ও নির্মম হতে হয়। আমার ধৈর্যের পরীক্ষা নিও না।

কারণ আমি তোমার দেখা সবচেয়ে সহৃদয় ও অমায়িক মানুষ হতে পারি, কিন্তু একবার আমার সীমা অতিক্রম করে গেলে, আমাকে এমন কিছু করতে দেখবে যেটা করতে পারি বলে কেউ ভাবতেও পারে না।’ক্রিকেট নিয়ে আফ্রিদি কোনো কথা উল্লেখ না করলেও বোঝা যাচ্ছে, অধিনায়কত্ব ইস্যুতে পাকিস্তান ক্রিকেটে অস্থিরতা এখনো কাটেনি। পরিস্থিতি যেভাবে মোড় নিচ্ছে, সহজে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করা কঠিন।