ভারত ম্যাচ নিয়ে কোনো চাপ নিচ্ছেন না বাবর

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩
এশিয়া কাপের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কথা বলছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ছবি : এএফপি

নিজস্ব প্রতিনিধি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তীব্র উত্তেজনা। তবে সেটা মাঠের বাইরেই থাকে। ক্রিকেটাররা যদি চাপ নিয়ে ফেলেন, তাহলে পারফর্ম করবেন কীভাবে? এশিয়া কাপের মঞ্চে শনিবার ভারতের মুখোমুখি হওয়ার আগে এই কথাটাই মনে করিয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে পাকিস্তান বড় ব্যবধানে জিতলেও ভারত ম্যাচ সম্পূর্ণ অন্যরকম।

এই হাইভোল্টেজ ম্যাচের আগে নিজেকে এবং দলকে শান্ত রেখেছেন বাবর।

সদ্যই শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। ৩-০ ব্যবধানে সেই সিরিজ জিতে তারা ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছে। এটা তাদের জন্য বাড়তি আত্মবিশ্বাস।

সেই আত্মবিশ্বাস থেকেই আজ শুক্রবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বলেন, এখানে জুলাই মাস থেকে আছি। টেস্ট, এলপিএল (শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ) এবং ওয়ানডে- এই তিন ফরম্যাটেই খেলেছি। আশা করি ভারতের বিপক্ষে নামার আগে সেই অভিজ্ঞতা কাজে লাগবে।’

এমন হাইভোল্টেজ ম্যাচের আগে চাপমুক্ত থাকতে চান বাবর।

সেইসঙ্গে বিরাট কোহলির প্রশংসা করতেও ভুল করেননি, ‘কোনো বাড়তি চাপ নিচ্ছি না। হ্যাঁ, ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। আমাদের দলেও অভিজ্ঞ ক্রিকেটার আছে। মনঃসংযোগ ঠিক রেখে নিজের শক্তি কাজে লাগালেই ভালো ফলাফল সম্ভব। কোহলিকে অবশ্যাই সমীহ করি।

তিনি আমার চেয়ে বয়সেও বড়। আমি খেলা শুরু করার সময়ে ওনার সঙ্গে কথা বলে অনেক সাহায্য পেয়েছি। জানি না, বাইরে থেকে মানুষ এসব দেখে কী বলে। আমি ওসব নিয়ে মাথা ঘামাই না।’