ব্যালন ডি’অরের লড়াইয়ে ৪ আর্জেন্টাইন, নেই রোনালদো-নেইমার

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

এই বছরের ব্যালন ডি’অর পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’। গতরাতে প্রকাশিত এই তালিকায় জায়গা পেয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পে।

২০ বছরের মধ্যে এই প্রথম ৩০ জনের প্রাথমিক তালিকায় জায়গা হয়নি পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। ব্রাজিলের সুপারস্টার নেইমার জুনিয়রও নেই এই তালিকায়।

মেসির পাশাপাশি ব্যালন ডি’অর জয়ের দৌঁড়ে রয়েছেন আর্জেন্টিনার আরো তিনজন। তারা হলেন গোলরক্ষক এমি মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ। 

ব্যালন ডি’অর জেতার মনোনয়ন পেলেন যারা

লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, এমিলিয়ানো মার্টিনেজ, কেভিন ডি ব্রুইনা, জস্কো গার্ভাদিওল, আন্দ্রে ওনানা, করিম বেনজেমা, মোহাম্মদ সালাহ, সামাল মুসিয়ালা, বুকায়ো সাকা, বের্নার্দো সিলভা, জুড বেলিংহ্যাম, কুলোমুয়োনি, কাভিসা কাভারতাসখিলা, নিকোলা বারেল্লা, রুবেন দিয়াস, আর্লিং হালান্ড, মার্তিন ওদেগার্দ, ইলকাই গুন্দোয়ান, ইয়াসিন বুনো, ভিনিসিয়ান জুনিয়র, রদ্রি, রবার্ত লেভান্দোভস্কি, আঁতোয়ান গ্রিজম্যান, কিম মিন জে, হ্যারি কেইন, লুকা মদ্রিচ, ভিক্টোর ওসিমেন, কিলিয়ান এমবাপ্পে।