ওয়ানডে বিশ্বকাপ উপলক্ষে ‘নিয়োগ বিজ্ঞপ্তি’ দিল নেদারল্যান্ডস

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আর এক মাসও বাকি নেই। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে শিরোপার লড়াই। বাছাইপর্ব থেকে এবারের বিশ্বকাপে কোয়ালিফাই করেছে নেদারল্যান্ডস। ইতোমধ্যে তারা দলও ঘোষণা করে দিয়েছে।

কিন্তু সমস্যা হলো অন্য জায়গায়। তাদের কোনো নেট বোলার নেই! যে কারণে ভারতীয় নেট বোলার চেয়ে তারা সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়েছে। 

বিশ্বকাপের আগে বেঙ্গালুরুর আল্লুরে পাঁচ দিনের ক্যাম্প করবে নেদারল্যান্ডস দল। ২০ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এই ক্যাম্পের জন্য তাদের নেট বোলার প্রয়োজন।

এজন্য সুনির্দিষ্ট চাহিদার কথাও উল্লেখ করে ডাচ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেইজে দেওয়া বিজ্ঞাপনে বলা হয়েছে, তাদের বাঁহাতি পেসার, ডানহাতি পেসার, রহস্য স্পিনার এবং বাঁহাতি স্পিনার প্রয়োজন।  যারা নির্বাচিত হবেন, তাদের যাতায়াত, থাকা এবং খাওয়ার দায়িত্ব নেবে নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ড। 

তবে নেদারল্যান্ডস দলের নেট বোলার হতে গেলে কিছু শর্ত আছে। সেই ক্রিকেটারকে অবশ্যই ভারতের বাসিন্দা হতে হবে।

 ৬টি বল করার একটি ভিডিও জমা দিতে হবে, হাতে ক্যামেরা ধরে ভিডিও করলে হবে না। এমনকী কোনোরকমের এডিটিং গ্রহণযোগ্য নয়। বল কোন দিকে ঘুরছে সেটা স্পষ্ট হতে হবে, পেসারদের বলের গতি অন্তত ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টা এবং স্পিনারদের বলের গতি ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে হবে। ভিডিও পাঠাতে হবে ১৭ সেপ্টেম্বরের মধ্যে। 

উল্লেখ্য, ১০ দলের ওয়ানডে বিশ্বকাপে এবার নেদারল্যান্ডসই একমাত্র আইসিসির সহযোগী সদস্য দল।

তাদের দেশে ক্রিকেট নিয়ে মোটেও মাতামাতি নেই। পর্যাপ্ত সুযোগ সুবিধা এবং অবকাঠামোর অভাব আছে। যে কারণে বিজ্ঞাপন দিয়ে তাদের নেট বোলার খুঁজতে হচ্ছে।