সাকিবের পরিকল্পনার বিষয়ে যা বললেন তামিম

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৩
বাংলাদেশ ক্রিকেটের দুই মহাতারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

এই তো মাসখানেক আগেও বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তামিম ইকবাল। ইনজুরির কারণ দেখিয়ে তিনি ক্যাপ্টেন্সি ছেড়ে দেন। যদিও এর পেছনে আরও কারণ আছে। এরপর তিন ফরম্যাটের নেতৃত্ব পান সাকিব আল হাসান।

যার সঙ্গে তামিমের ব্যক্তিগত সম্পর্ক অনেকদিন ধরেই ভালো নেই। লম্বা সময় ধরে দলকে একভাবে গুছিয়ে নিয়েছিলেন তামিম, এবার নতুন অধিনায়ক সাকিব নিজের মতো করে দলকে সাজাচ্ছেন। কেমন লাগছে তামিমের? 

বাংলাদেশ দলে এখন তারুণ্যের ছড়াছড়ি। বাদ পড়েছেন মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ক্রিকেটার।

দল নিয়ে নতুন অধিনায়কের পরিকল্পনার বিষয়ে বাইরে থেকে কোনো মন্তব্য করতে রাজি নন তামিম, ‘যখন আমি অধিনায়ক ছিলাম তখন একভাবে ভেবেছি। নতুন অধিনায়কের হয়তো আলাদা পরিকল্পনা আছে, যেটা আমি জানি না। আমি একজনের পরিকল্পনার ব্যাপারে যদি এতটা নিশ্চিত না হয়ে মন্তব্য করি, ওটা একটা কন্ট্রোভার্সি হয়ে গেল। আমার মনে হয় নতুন অধিনায়ক-ম্যানেজম্যান্টের ভালো পরিকল্পনা আছে।
ওরা ওভাবে করে আগাচ্ছে। দলে ঢোকার পর আমরা দেখব।’ 

এ মাসের শেষে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রত্যাবর্তনের অপেক্ষায় আছেন তামিম। সেই সিরিজের শুরু থেকেই তাকে পাওয়া যাবে বলেও জানিয়েছেন। সেইসঙ্গে ধন্যবাদ দিয়েছেন ভক্ত-সমর্থকদের।

যাদের ভালোবাসা তামিমকে প্রেরণা দিয়েছে মাঠে ফেরার। আজ শুক্রবার রাজধানীর মিরপুরে এক অনুষ্ঠানে তামিম আরও বলেন, ‘মানুষের সাড়া ছিল অসাধারণ। এটা আপনাকে আরও অনুপ্রেরণা যোগায় যত তাড়াতাড়ি খেলায় ফিরে আসতে পারি। যে ভালোভাসা তারা দেখাচ্ছে, ওই ভালোবাসাটা আবারও ফিরিয়ে দিতে পারি।’