বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ২৫৮ রান

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৩
সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিনিধি

সুপার ফোরে নিজেদের বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশকে ২৫৮ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। শনিবার কুশল মেন্ডিস ও সামারাবিক্রমার জোড়া ফিফটিতে বাংলাদেশকে ২৫৮ রানের লক্ষ্যমাত্রা দেয় স্বাগতিকরা।

ম্যাচের শুরুতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার দলনেতা সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ঝোড়ো সূচনার ইঙ্গিত দেন দুই লঙ্কান ওপেনার।

কিন্তু জুটি বড় করতে পারেননি তারা। হাসান মাহমুদের করা বলে ১৭ বলে ১৮ রান করে আউট হন দিমুথ করুণারত্নে। 

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা কুশল মেন্ডিসকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬০ বলে ৪০ রান করা নিশাঙ্কাকে ফেরান শরিফুল।

নিজের করা পরের ওভারে ৫০ রান করা কুশল মেন্ডিসকে আউট করেন এই টাইগার পেসার। ১০ রান করেন আশালাঙ্কা। ৬ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। 

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

এ ছাড়া ২টি উইকেট নেন শরিফুল ইসলাম। 

এখন পর্যন্ত ৫২ বার ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এর মধ্যে শ্রীলঙ্কা ৪১বার এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

 

শ্রীলঙ্কা একাদশ : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।