রিজার্ভ ডে’তেও বৃষ্টি, শঙ্কায় পাক-ভারত ম্যাচ

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৩
ছবি : এএফপি

নিজস্ব প্রতিনিধি

রিজার্ভ ডে’তেও বৃষ্টি! ফলে কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরে ভারত ও পাকিস্তান গুরুত্বপূর্ণ ম্যাচটি ভেস্তে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। টানা বৃষ্টির কারণে রিজার্ভ ডে’র নির্ধারিত সময়ে খেলা শুরু হওয়ার কোনো সম্ভাবনা নেই।

রবিবার আর প্রেমেদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নামে ভারত। ব্যাট করতে নেমেই তাণ্ডব চালান ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল।

মাঝের ওভারে দ্রুত তাদের সাজঘরে পাঠিয়ে খেলায় ফেরে পাকিস্তান। সেই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। কিন্তু অনুমিতভাবে বাগড়া দিল বৃষ্টি। একাধিকবার বৃষ্টির কারণে এদিন আর মাঠে নামা হয়নি দুই দলের।
ম্যাচটি গড়ায় রিজার্ভ ডে’তে। 

খেলা বন্ধ হওয়ার আগে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে ভারত। কোহলি ৮ ও রাহুল অপরাজিত আছেন ১৭ রানে। রোহিত ৪৯ বলে ৫৬ ও শুভমান গিল ৫২ বলে ৫৮ রান করেছেন।

আগের ম্যাচে পাকিস্তানি পেসারদের গতি, বাউন্স আর সুইংয়ের সামনে শুরুটা কিছুটা নড়বড়ে থাকলেও রবিবার রোহিত ও গিল খেলেছেন মারমুখী ভঙ্গিমায়। বৃষ্টির পর আম্পায়াররা চেষ্টা চালিয়েছেন খেলা শুরু করার। কিন্তু নতুন করে বৃষ্টি আসায় ব্যর্থ হয় তাদের প্রচেষ্টা। 

এবারের এশিয়া কাপে বিশেষ নিয়মে রিজার্ভ ডে রাখা হয়েছে শুরু ভারত-পাকিস্তান ম্যাচের জন্য। অর্থাৎ গতকাল খেলা যেখানে থেমেছে আজ মঙ্গলবার সেখান থেকেই শুরু হওয়ার কথা ছিল।

ম্যাচটি পুরো ৫০ ওভারেরই হওয়ার কথা ছিল। কিন্তু আজও বৃষ্টি থাকায় ম্যাচটি নিয়েই শঙ্কা দেখা দিয়েছে।