তানজিমের সমর্থনে ফেসবুক পোস্ট মুছে ফেললেন মিরাজ

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

তানজিম হাসান সাকিবের বিদ্বেষমূলক ফেসবুক পোস্ট নিয়ে দেশের ক্রিকেটাঙ্গন যখন তোলপাড় চলছে, তখন তার সমর্থনে ফেসবুকে লিখেছিলেন জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সেই পোস্টে তিনি তানজিমের বিতর্কিত পোস্টগুলোতে ‘উপস্থাপনার ভুল’ কোনো সমস্যা খুঁজে পাননি। এমনকি তিনি সংবিধানের ধারাও উল্লেখ করেছিলেন। তবে কিছুক্ষণের মধ্যেই তানজিমের সমর্থনে দেওয়া সেই পোস্ট মুছে ফেলেছেন মিরাজ।

আরো পড়ুন : বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা চাইলেন তানজিম সাকিব

আরো পড়ুন : তানজিমকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে : দাবি নেটিজেনদের

জাতীয় দলের এই তারকা ক্রিকেটার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছিলেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে।

কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না। সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার।

শুভ কামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।’

তানজিমের সমর্থনে মঙ্গলবার ফেসবুকে এই পোস্ট করেছিলেন মেহেদী মিরাজ।
সদ্যঃসমাপ্ত এশিয়া কাপে ভারতের বিপক্ষে অভিষেক হয় তানজিম সাকিবের। তার পরই তানজিমের পুরনো কিছু ফেসবুক পোস্ট ভাইরাল হয়ে যায়।

দেশজুড়ে শুরু হয় বিতর্ক। বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমেও গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়েছে। অবশেষে আজ মঙ্গলবার বিসিবির ক্রিকেট অপারেশনসের প্রধান জালাল ইউনুস বলেন, তানজিম তার বিতর্কিত পোস্টগুলোর জন্য বিসিবির কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। সেই সঙ্গে অঙ্গীকার করেছেন, ভবিষ্যতে এমন পোস্ট দেওয়া থেকে তিনি বিরত থাকবেন।
আরো পড়ুন : নারী ও বর্ণবিদ্বেষ : ক্ষমা চেয়েও পার পাননি হার্দিক-রাহুল-রবিনসনরা