‘রাত ৩টায়ও বিশ্বের সেরা ডেথ বোলার মুস্তাফিজ’

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩
ছবি : মীর ফরিদ

নিজস্ব প্রতিনিধি

মাঠকর্মীদের কাভারে পিচ ঢাকা পড়ল তিনবার। প্রথমে খেলা বন্ধ থাকল দুই ঘণ্টা আট মিনিট, দ্বিতীয় ধাপে ২০ মিনিট। এরপর কোনো বল না গড়াতে আবার বৃষ্টি। তৃতীয়বার পিচ কাভার আর সারানোই গেল না।

দৈর্ঘ্য কমে আসা ম্যাচ শেষ পর্যন্ত বাতিলই করা হলো। মিরপুরে দাপট দেখিয়েছি বৃষ্টি। তার আগে মুগ্ধতা ছড়িয়েছেন বাংলাদেশি বোলাররা। আরো নির্দিষ্ট করে বললে মুস্তাফিজুর রহমান।
 

৭ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট। অফ কাটারে বোকা বানিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটারদের। বাঁহাতি পেসার যেন ফিরে পেয়েছিলেন পুরনো রূপ।

ম্যাচ শেষে মুস্তাফিজকে প্রশংসায় ভাসান বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস, ‘এটা রোমাঞ্চকর।

ফিজ কয়েক মাস ধরে কঠোর পরিশ্রম করছে। সে নতুন বলে ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছে। অ্যালান ডোনাল্ডের (পেস বোলিং কোচ) সাথে কঠোর পরিশ্রম করেছে। এখন ফল দেখতে পাচ্ছে, বিশ্বকাপের আগে ঠিক সময়ে ফলাফল পাচ্ছে। আমরা তাকে নিয়ে অনেক খুশি।
আবহাওয়ার পূর্ভাবাস বলছিল মিরপুরে থেমে থেমে বৃষ্টি হবে, হলোও সেটা। সেপ্টেম্বরে শেরেবাংলার উইকেট এমনিতেই স্যাঁতস্যাঁতে থাকে। কাল তারই ফায়দা তুললেন মুস্তাফিজ। এমন উইকেটে আদর্শ অধিনায়কের মতো টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত লিটন দাসের। মুস্তাফিজের হাতে বল তুলে দেন লিটন। ইদানীং নতুন বলে খুব বেশি দেখা যায় না মুস্তাফিজকে। ইনিংসের শেষ দিকেই বেশ কার্যকর। আজ নতুন বলে বাজিমাত করলেও ডেথ ওভারেও যে মুস্তাফিজ সেরা, সেটাও জানিয়ে রাখেন পোথাস।

এই ব্যাটিং কোচ বলেন, ‘মুস্তাফিজের ডেথ বোলিং আস্থা রাখার মতো। তাকে রাত ৩টায় ঘুম থেকে তুলেও যদি বলেন ডেথ ওভারে বল করতে হবে, তখনো সে বিশ্বের সেরা ডেথ বোলিং করবে।’