বিশ্বকাপ প্রস্তুতিঃ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ সহজ জয় পেয়েছে।

প্রকাশিত: ৮:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২৩

ক্রীড়া প্রতিবেদক : ভারতের গুয়াহাটিতে এশীয় প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে, প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। আর, এর মধ্য দিয়ে বিশ্বকাপ অভিযানের প্রস্তুতি শুরু করলো টিম-টাইগার। শুক্রবার(২৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৪৯ ওভার ১ বলে ২৬৩ রান সংগ্রহ করে অলআউট হয় লঙ্কানরা।

পাথুম নিসাঙ্কা এবং কুশল পেরেরা জুটি ১৪ ওভার চার বলে ১০০ রান করার পর, প্রথম উইকেটের পতন হয়। এই জুটি, একটি শক্তিশালী শুরু উপহার দেয় লঙ্কানদের। এদিকে, বাংলাদেশি বোলাররা ধৈর্য ধরে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ ভেঙে দেয়ার সুযোগের অপেক্ষায় থাকে।

পাথুম নিসাঙ্কা ৬৮ রান করেন, আর ধনঞ্জয়া ডি সিলভা একটি হাফ সেঞ্চুরি করে দলের স্কোর-এর অবদান রাখেন। বাংলাদেশের হয়ে মেহেদী হাসান ৯ ওভারে ৩৬ রান দিয়ে তিন উইকেট নেন।

লঙ্কানদের দেয়া লক্ষ্য র্স্পশ করতে, লিটন দাস এবং তানজিদ হাসান তামিম ১৩০ রানের একটি দুর্দান্ত ওপেনিং জুটি তৈরি করে। এই স্কোর বাংলাদেশকে ২৬৪ রানের লক্ষ্য অর্জন করার জন্য প্রয়োজনীয় ভিত্তি প্রদান করে। লিটনের হাফ সেঞ্চুরি এবং তানজিদের ৮৪ রানের স্কোরকে বাংলাদেশি ভক্তরা স্বাগত জানায়। মেহেদী হাসান মিরাজ একটি ফিফটি করতে সমর্থ হন। আর মুশফিকুর রহিম ৩৫ রানে অপরাজিত থাকেন।৪২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ দল।

আগামী ২ অক্টোবর টাইগাররা একই ভেন্যুতে তাদের শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে। ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।