বাংলাদেশকে পাকিস্তানে যাওয়ার টিকিট উপহার ভারতের

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২৩
নেদারল্যান্ডসের বিপক্ষে আজ ৯ জন বোলার ব্যবহার করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশের ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির ভাগ্য ঝুলে ছিল ভারত-নেদারল্যান্ডস ম্যাচে। আজ বেঙ্গালুরুতে ডাচরা জিতে গিলে দর্শক হয়ে কাটাতে হতো বাংলাদেশ দলকে। সেটা আর হচ্ছে না ভারতের কল্যাণে। ৪১০ রানের পাহাড় জমা করে নেদারল্যান্ডসকে ২৫০ রানে আল আউট করেছে ভারত।

১৬০ রানের জয়ে নিজেরা যেমন টানা ৯ জয় তুলে নিয়েছে, তেমনি বাংলাদেশকে পাকিস্তানে বসতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির টিকিট পাইয়ে দিয়েছে তারা। 

নেদারল্যান্ডসের বিপক্ষ ভারতের ইনিংসের পরই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়। প্রতিপক্ষকে দ্রুত গুটিয়ে ফেলার সু্যোগ পেয়েও ম্যাচের দৈর্ঘ্য বড় করেন রোহিত শর্মা। বিরাট কোহলি, শুভমান গিলসহ ৯ বোলারকে ব্যবহার করেন ভারতীয় অধিনায়ক।

নিজেও বোলিং করেন রোহিত। ম্যাচ হারলেও সুযোগ পেয়ে ৪৮ ওভার অবধি ব্যাটিং করে নেদারল্যান্ডস। 

যদিও বড় ইনিংস খেলতে পারেননি কেউই। একমাত্র ফিফটি তেজা নিদামানুরুরের।

৫৪ রানে আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট। ২৫০ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস। ভারতের হয়ে জনপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ ২টি করে উইকেট নেন। কোহলি ও রোহিত ১টি করে।
 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল অর্ধশতক করেন। গিল ৫১ এবং রোহিত ফেরেন ৬১ করে। ফিফটি তুলে নেন বিরাট কোহলিও। দলীয় ২০০ রানের সময় তৃতীয় ব্যাটার হিসেবে তিনি ফেরেন ৫১ করে।

এরপর চতুর্থ উইকেট জুটিতে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল যোগ করেন ২০৪ রান। ৮৪ বলে শতক করা আইয়ার ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকলেও ইনিংস শেষের ১ বল আগে আউট হন রাহুল। ৬৪ বলে ১০২ রান করেন তিনি। ভারত থামে ৪১০ রানে।