পাকিস্তান ছেড়ে গ্ল্যামারগনের দায়িত্ব নিচ্ছেন ব্র্যাডবার্ন

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৪
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি

পাকিস্তানের চাকরি ছেড়ে ইংলিশ কাউন্টি দল গ্ল্যামারগনের দায়িত্ব নিচ্ছেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। গ্ল্যামারগনের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন তিনি। ২০২৭ সালে গ্ল্যামারগনের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে ব্র্যাডবার্নের। ফেব্রুয়ারির শুরুতে গ্ল্যামারগনের কোচ হিসাবে তাঁর যোগ দেওয়ার কথা।

গত বছর সাকলায়েন মুশতাকের কাছ থেকে পাকিস্তান কোচের দায়িত্ব পেয়েছিলেন তিনি। তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন ব্র্যাডবার্ন। এই মেয়াদ শেষ হওয়ার আগেই সরে দাঁড়ালেন তিনি। 

পাকিস্তান অধ্যায়ের ইতি টানার ঘোষণা দিয়ে গ্র্যান্ট ব্র্যাডবার্ন এক্সে (টুইটার) লিখেছেন ,‘পাকিস্তান ক্রিকেটে যে অসাধারণ অধ্যায় কাটিয়েছিল তা শেষ করার সময় এসেছে।

পাঁচ বছরে তিন রকম দায়িত্ব পালন করেছি। যা অর্জন করেছি তা নিয়ে আমি গর্বিত। দারুণ কিছু খেলোয়াড়, কোচ ও স্টাফদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েও আমি কৃতজ্ঞ। পাকিস্তান দলকে আগামী দিনের সাফল্যের জন্য শুভেচ্ছা।
২০১৮ সালে পাকিস্তান ক্রিকেট দলের সহকারী কোচের দায়িত্ব পেয়েছিলেন ব্র্যাডবার্ন। এরপর হন হাইপারফরম্যান্স কোচ এবং প্রধান কোচ। তাঁর অধীনেই ওয়ানডে বিশ্বকাপ খেলে সেমিফাইনালের আগে বিদায় নিয়েছিল পাকিস্তান। এই সময়ে সাবেক কোচ মিকি আর্থারকে টিম ডিরেক্টর পদে নিয়োগ দেয় পাকিস্তান। তাঁর সঙ্গে মিলেই কাজ করতেন ব্র্যাডবার্ণ।

ইংলিশ কাউন্টি ক্লাব গ্ল্যামারগনে প্রধান কোচ ম্যাথু মেনার্ড এবং সাদা বলের সংস্করণের কোচ মার্ক অ্যালেইনের স্থলাভিষিক্ত হবেন ব্র্যাডবার্ন। গ্ল্রামারগন গত মৌসুমে ডিভিডশন টু পর্যায়ে পঞ্চম হয়েছিল। সাদা বলের সংস্করনেও পারেনি নকআউটে উঠতে। ব্র্যাডবার্নের প্রথম কাজ হবে একজন অধিনায়ক বাছাই করা। দলটির কোচের দায়িত্ব নেওয়ার ব্যাপারে ব্র্যাডবার্ন জানিয়েছেন,‘ গ্ল্রামারগন কোচের দায়িত্ব পাওয়া আমার জন্য দারুণ সম্মানের ব্যাপার। ভালো সংস্কৃতি গড়ে তোলার পাশাপাশি জয়ের মানসিকতা তৈরি করাও আমার লক্ষ্য।’ ক্রিকইনফো