স্টাইলিশ লুকের জন্য হিজাব জুয়েলারি

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

বিশ্বজুড়ে মুসলমান নারীরা ধর্মীয় কারণে হিজাব পরে থাকেন। আজকাল বয়স, আবহাওয়া, ব্যক্তিগত ইচ্ছা, পেশা ইত্যাদির ওপর ভিত্তি করে একেকজন একেকভাবে হিজাব পরে থাকেন। যেকোনো উৎসব বা অনুষ্ঠানে নারীদের সুন্দর করে হিজাব পরেতে দেখা যায় আজকাল। স্টাইলিশ হিজাব লুকের জন্য পরছেন  হিজাব জুয়েলারিও।
এ ধরনের জুয়েলারিগুলো হিজাব সঠিক স্থানে ধরে রাখার পাশাপাশি সৌন্দর্যও বৃদ্ধি করে।জুয়েলারি ছাড়াও রয়েছে নানা রকম পিন, বেল্ট। হিজাব জুয়েলারির মিশ্রণ শুধু যে সৌন্দর্য বৃদ্ধি করে তা না, পাশাপাশি আধুনিকতার সঙ্গেও তাল মিলিয়ে চলতে সাহায্য করে। সাধারণত মুসলিম নারীরা হিজাব পরার মাধ্যমে নিজেদের ধর্মীয় রীতিনীতি, সংস্কৃতি প্রকাশ করে থাকেন।

এ ছাড়া নিজের ধর্মীয় পরিচয় আত্মবিশ্বাসের সঙ্গে প্রকাশ করেন।অনলাইন হিজাব জুয়েলারি শপ ‘বকশিস’-এর স্বত্বাধিকারী তাবাসসুম রাইসা বলেন, ‘অনেক নারীই আছেন হিজাব পরার সময় বিভিন্ন পিন, জুয়েলারি পরতে ভালোবাসেন। এতে করে সাজসজ্জা একটি পূর্ণ রূপ পায়। হিজাব জুয়েলারির বিশেষত্ব হলো- এটি বিভিন্ন শেপ এবং স্টাইলের পাওয়া যায়।

যার ফলে এগুলোর সাহায্যে বিভিন্ন উৎসব বা অনুষ্ঠানের জন্য মানানসই হিজাব লুক তৈরি করা যায় খুব সহজেই।’তিনি আরো বলেন, ‘হিজাব হেডব্যান্ড, ব্রুচ, রিং এবং কানের দুল ইত্যাদি হিজাব জুয়েলারিগুলোর মাঝে বেশ জনপ্রিয়। বিভিন্ন স্টোন ও পার্ল বসানো জুয়েলারির সাহায্যে বিভিন্ন লুক তৈরি করা যায়। আবার এগুলো ব্যবহারের ফলে হিজাব বেশ অনন্য ও সুন্দর লাগবে।’

w

এবার আসা যাক দামের প্রসঙ্গে।

হিজাব জুয়েলারির দাম নির্ভর করে জুয়েলারির মান এবং ব্র্যান্ডের ওপর। সাধারণত অনলাইন শপ এবং মার্কেটে এগুলোর দাম ১০০ টাকা থেকে শুরু করে দুই হাজার টাকারও জুয়েলারি রয়েছে। মডার্ন থেকে ক্যাজুয়াল সব ধরনের পোশাকের সঙ্গে হিজাব জুয়েলারি বেশ মানায়। পোশাকের রঙের সঙ্গে পুরোপুরি মিলিয়েই যে হিজাব পরতে হবে এমন কোনো নিয়ম নেই। বরং কিছু রং থাকে, যা সব ধরনের পোশাকের সঙ্গে মানিয়ে যায়। এর সঙ্গে হিজাব জুয়েলারি যুক্ত করার ফলে হিজাবের লুকে এক ভিন্ন মাত্রা যোগ হয়।