কুমিল্লার ৯ লাখ ৬৭ হাজার ৫শ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রকাশিত: ৭:১৪ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২৩

নিজস্ব প্রতিনিধি :কুমিল্লায় ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন ১৮ জুন অনুষ্ঠিত হবে। কুমিল্লার ৬-১১ মাস বয়সী ১ লাখ ১৬ হাজার ৫শ শিশু এবং ১২-৫৯ মাস বয়সী ৮ লাখ ৫১ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ উপলক্ষ্যে গতকাল কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার জানান, গত ২০ ফেব্রুয়ারি যে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে তা ৯৯ভাগ সফল হয়েছে। আমরা আশা করছি আসন্ন ক্যাম্পেইনটিও সফল হবে। এজন্য সকল অভিভাবক এবং সচেতন নাগরিকদের সহযোগিতা কামনা করেন।
ওরিয়েন্টেশন সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা ফিরোজ আল মামুন, আইরিন হোসেন, আবদুল কাইয়ুম, ফাতিমা আক্তারসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।
সভায় সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার আরো জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে জেলায় মোট ৪ হাজার ৯শ ৩২টি কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে স্থায়ী কেন্দ্র ২৭টি এবং অস্থায়ী কেন্দ্র ৪ হাজার ৭শ ৪টি। অতিরিক্ত হিসেবে আরো ১৮টি কেন্দ্র রাখা হয়েছে। ক্যাম্পেইনে প্রতি কেন্দ্রে ২জন করে মোট ৯ হাজার ৮শ ৬৪ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।