কঠিন গ্রুপে পড়ার পর যা বললেন পিএসজি সভাপতি

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

কাঁড়ি কাঁড়ি অর্থ ঢেলেও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা হয়নি পিএসজির। লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পের মতো তারকাদের নিয়েও সেই স্বপ্ন পূরণ হয়নি ফরাসি ক্লাবটির। এ মৌসুমেই মেসি ও নেইমার দল ছেড়েছেন। তাতে শক্তি অনেকটাই কমে গেছে।

সেই সঙ্গে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে দিতে হচ্ছে কঠিন পরীক্ষা। কারণ ‘এফ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ সাতবারের চ্যাম্পিয়ন এসি মিলান, ১৯৯৭ সালে শিরোপা জেতা বরুশিয়া ডর্টমুন্ড এবং দীর্ঘদিন পর ইউরোপসেরার মঞ্চে ফেরা নিউক্যাসল ইউনাইটেড।

নক আউটে যেতে যে কঠিন বাধা পেরোতে হবে, সেটা মানছেন সভাপতি নাসের আল খেলাইফি, ‘শুনুন, এটা কঠিন। কিন্তু শুধু আমাদের জন্য নয়।

নিশ্চিত করেই বলছি, এটি কঠিন গ্রুপ। কিন্তু মূল কথা হচ্ছে, আমরা কী করতে চাই, কী পছন্দ করি?’ সামনে কঠিন পরিস্থিতি তৈরি হতে পারে। আর তা মোকাবেলা করতে সবাইকে তৈরি থাকার আহবানও জানিয়েছেন তিনি, ‘কোচিং স্টাফ, খেলোয়াড়, সমর্থক—সবাইকে এই গ্রুপের জন্য প্রস্তুত থাকতে হবে। এর মানে, আমাদের কঠিন পরিশ্রম করতে হবে।
সব কিছু নিংড়ে দিতে হবে।’গ্রুপিংগ্রুপ এ : বায়ার্ন, ম্যানইউ, কোপেনহেগেন, গালাতাসারাই।গ্রুপ বি : সেভিয়া, আর্সেনাল, পিএসভি, লঁস।গ্রুপ সি : নাপোলি, রিয়াল, ব্রাগা, বার্লিন।

গ্রুপ ডি : বেনফিকা, ইন্টার, সালজবুর্গ, সোসিয়াদাদ।

গ্রুপ ই : ফেইনুর্ড, অ্যাতলেতিকো, লািজও, সেল্টিক।

গ্রুপ এফ : পিএসজি, ডর্টমুন্ড, মিলান, নিউক্যাসল।

গ্রুপ জি : ম্যানসিটি, লিপজিগ, বেলগ্রেড, ইয়াং বয়েজ।

এইচ : বার্সেলোনা, পোর্তো, শাখতার, এন্টওয়ার্প।