নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে থাকছেন উইলিয়ামসন

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৩

নিজস্ব প্রতিনিধি:

আইসিসির ঘোষণা অনুযায়ী আজই ওয়ানডে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণার শেষ দিন। যদিও চলতি মাসের শেষ পর্যন্ত এই দলে পরিবর্তনের সুযোগ থাকবে। ইতিমধ্যে ভারত, দক্ষিণ আফ্রিকার দল ঘোষণার খবর পাওয়া গেছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ড তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা না করলেও ইতিবাচক খবর এসেছে কেন উইলিয়ামসনকে ঘিরে।

ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা এই তারকা ব্যাটারকে নিয়েই বিশ্বকাপ স্কোয়াড সাজাবে নিউজিল্যান্ড।গত ৩১ মার্চ আইপিএলের সর্বশেষ আসরের উদ্বোধনী ম্যাচেই সীমানায় ফিল্ডিং করতে গিয়ে বাজেভাবে পড়ে গিয়েছিলেন গুজরাট টাইটান্সের হয়ে খেলতে নামা উইলিয়ামস। হাঁটুর লিগামেন্টে চোট পেয়ে সেদিনই তার আইপিএল শেষ হয়ে যায়। এমনকি বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা জাগে।

এপ্রিলে তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর এ ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত ছয় মাসের মতো লাগে। দীর্ঘ চিকিৎসার পর এখন তিনি টুকটাক অনুশীলন শুরু করেছেন। চলছে পুনর্বাসন প্রক্রিয়া।
এর মাঝেই নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে জানানো হলো, বিশ্বকাপ দলে থাকছেন উইলিয়ামসন। ৯ সেপ্টেম্বর তাদের বিশ্বকাপ দল ঘোষণা  হতে পারে বলে দাবি ‘উইজডেন’-এর। উইলিয়ামসনের ব্যাপারে কিউই প্রধান কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘ইনজুরি থেকে সুস্থ হতে কেনের নিষ্ঠা ছিল দেখার মতো। পুনর্বাসন প্রক্রিয়ায় সে যেভাবে লড়াই করছে, সেটা অনবদ্য। একদল বিশেষজ্ঞ তাকে সহায়তা করেছে।
দলে ফেরার জন্য কোনো কিছু করতেই সে বাকি রাখেনি। আমরা সত্যি খুব আনন্দিত যে বিশ্বকাপের দলে তাকে নির্বাচন করতে পেরেছি।’