আইসিসি বিশ্বকাপ ২০২৩ এ বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে জয় পেল ভারত।

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :বিরাট কোহলির আরেকটি ওয়ানডে সেঞ্চুরির সুবাদে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনেতে আইসিসি বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় জয় পেয়েছে ভারত।

টস জিতে নির্ধারিত ৫০ ওভারে ভারতকে ২৫৬ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৫১ বল ও ৭ উইকেট বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত। কোহলির ৯৭ বলে ১০৩ রান ছিল বাংলাদেশের বিপক্ষে তাঁর ৪৮তম ওয়ানডে সেঞ্চুরি। এর মধ্যে ছিল ৬টি চার ও ৪টি ছক্কা।

অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিলের ৮৮ রানের জুটিতে শুরুটা শক্ত হয় ভারতের। কোহলির আগ্রাসী খেলায় হাতে ৭ উইকেট থাকতেই জয় নিশ্চিত হয় ভারতের।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ২টি ও হাসান মাহমুদ ১টি উইকেট নেন।

এর আগে বাংলাদেশ ২৫৬ রানের স্কোর করে। ১৪তম ওভারের পরে বিনা উইকেটে ৯০ রানে পৌঁছানো পরও, তারা সম্ভাব্য ৩০০ রান বা তারও বেশি রান করতে পারেনি।

প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। লিটন দাস ও তানজিদ হাসান তামিম নড়বড়ে শুরুর পর ৫ ওভারে মাত্র ১০ রান সংগ্রহ করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ফিফটি করেন তানজিদ। তবে ফিফটি করার পরে লং অনের দিকে আলগা শট দিয়ে আউট হন।

লিটন দাস রবীন্দ্র জাদেজার বলে লং অফে ক্যাচ দেন। তিনি ৮২ বলে ৬৬ রান করেন।

নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের ব্যাটিং পজিশনে ঘন ঘন পরিবর্তনের কারণে তাঁরা প্রভাব ফেলতে পারেননি। তৌহিদ হৃদয় একটি ভালো শুরু করলেও মাত্র ১৬ রান করে আউট হন।

মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ আশা জাগিয়েছিলেন। কিন্তু ৩৮ রানে মুশফিক আউট হন। মাহমুদউল্লাহ ৩৬ বলে ৪৬ রান করেন।

শরিফুল ইসলাম ছক্কা মেরে ইনিংস শেষ করেন এবং বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৫৬ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে পেশিতে চোট পেয়ে এই ম্যাচ থেকে ছিটকে যাওয়া নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই খেলে বাংলাদেশ।