ঝটপট পরিপাটি অফিস লুক তৈরি করতে…

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২৩
ঝটপট অফিসের জন্য তৈরি হতে আগের রাতেই কিছু কাজ সেরে রাখুন।

নিজস্ব প্রতিনিধি

প্রতিদিন সকালে একই ঘটনা, ঘুম থেকে উঠতে গড়িমসি। ফলে অফিসে পুনরায় লেট এন্ট্রি। ঘুম থেকে উঠে যখন দেখেন হাতে সময় নেই একেবারেই তখন হয়তো নিজেকে পরিপাটিভাবে উপস্থাপন করার কথাও মাথায় আসে না। কিন্তু যেনতেনভাবে তো আর কর্মক্ষেত্রে উপস্থিত হওয়া যায় না।

জেনে নিন কিভাবে ঝটপট পরিপাটি লুক তৈরি করে ফেলতে পারেন-
আগের রাতেই জামা নির্বাচন করে রাখুন
বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় কোন জামাটি পরবেন সেটি নির্বাচন করাই সময়সাপেক্ষ ব্যাপার। আর যখন ভীষণ তাড়াহুড়া তখন তো সময়ের কাঁটা যেন দ্রুতই চলে। তাই ছোট একটা কাজ আগের দিন রাতেই সেরে রাখুন। কোন জামাটি পরবেন, কিংবা ব্যাগ, জুতা ইত্যাদি অনুষঙ্গও সম্ভব হলে রাতেই নির্বাচন করে রাখুন।
এতে সকালে ঘুম থেকে দেরিতে উঠলেও কিছুটা সময় বাঁচানো যাবে।
শুষ্ক শ্যাম্পুর ব্যবহার
শীতকালে চুল নিস্তেজ, চিটচিটে হয় বেশি। অনেক সময়ই দেখা যায় চুলগুলো খুব তেলতেলে হয়ে আছে। এদিকে আপনার হাতে শ্যাম্পু করে আবার চুল শুকানোর সময় নেই।
সে ক্ষেত্রে ড্রাই শ্যাম্পু সবচেয়ে ভালো সমাধান। ড্রাই শ্যাম্পু চুলের এই তেলতেলে বা চিটচিটে ভাব দূর করে এবং নেতিয়ে পড়া চুলকে ঝরঝরে করে তোলে।
গোসলের পানিতেই সমাধান টানুন
শীতকালে তো বটেই অনেকের সারা বছরই ত্বকে ময়েশ্চারাইজার বা লোশন লাগানোর অভ্যাস। কিন্তু যেদিন হাতে সময় কম থাকে সেদিন পুরো শরীরে লোশন লাগানোও তো সময়সাপেক্ষ। তাই সেদিন একটা বুদ্ধি কাজে লাগাতে পারেন গোসলের সময়।
গোসলের পানিতে কয়েক ফোঁটা অলিভ অয়েল বা নারিকেল তেল মিশিয়ে নিতে পারেন। এতে গোসলের সময়ই ত্বক ময়েশ্চারাইড হবে। ফলে হাতে সময় না থাকলেও আর্দ্রতা ফিরিয়ে আনতে আলাদাভাবে পুরো শরীরে লোশন মাখার প্রয়োজন হবে না।
বিবি ক্রিম ব্যবহার
তাড়াহুড়াতে ফাউন্ডেশন ত্বকে মেশানোই তো অনেক কঠিন। এ ক্ষেত্রে সবচেয়ে সহজ সমাধান হলো বি বি ক্রিম। বি বি ক্রিম আলাদাভাবে ব্লেন্ড করার কোনো প্রয়োজন নেই। এটি ক্রিমের মতো করে লাগিয়ে নিলেই চমৎকার দেখায়।
অগোছাল চুলে স্টাইল
গোসলের পর চুল আঁচড়ে বাঁধা অনেক বেশি সময়সাপেক্ষ। এ জন্য সময় বাঁচাতে অগোছাল চুল দিয়েই করে নিতে পারেন মেসি বান বা মেসি ব্রেইড। এটি করতে যেমন সময় কম খরচ হয়, তেমনি দেখতেও স্টাইলিশ লাগবে।
ফেক আইল্যাশ এবং আইলাইনার ছাড়া আইলুক
চোখের সাজের জন্য অতিরিক্ত সময় হাতে নেই? কোনো চিন্তা না করে সহজ দুটি কৌশল অবলম্বন করতে পারেন। ল্যাশে ভলিউম আনতে ফেক ল্যাশের পরিবর্তে মাশকারা ব্যবহার করুন। সে ক্ষেত্রে মাশকারা অ্যাপ্লাই করার আগে আপনার আইল্যাশে বেবি পাউডার লাগিয়ে নিন। এতে চোখের পাপড়ি বেশ ঘন ও বড় দেখাবে।